নিজেই সাজি !

মেহজাবীন পায়েল

রবিবার , ২৪ ফেব্রুয়ারি, ২০১৯ at ৬:২৮ পূর্বাহ্ণ
84

বিয়ের দিন সব মেয়েই চায় তাকেই যেন ওইদিন সব থেকে সুন্দর দেখায়। তাই নিজেকে সুন্দর দেখাতে তার চেষ্টার কোন শেষ নেই। বিয়ের বিভিন্ন অনুষ্ঠান ও বিয়ের দিন বউ সাধারণত মেকআপ আর্টিস্টের কাছেই সাজে। কিন্তু বিয়ের পর বেশ কিছুদিন পর্যন্ত এই বাড়ি সেই বাড়ি দাওয়াতে যেতে হয়। তখন তো আর মেকাপ আর্টিস্টের কাছে সাজা সম্ভব নয়। আর তখন খুব ভারী মেকআপ ঠিক জুতসই ও নয়। তাই নিজের মেকআপব্যাগে কিছু জিনিস থাকলে আপনি নিজেই সাজতে পারবেন। চলুন দেখে আসি সেই দরকারী জিনিসগুলোর লিস্ট।
প্রাইমার ও কন্সিলার : প্রাইমার মেকআপ শুরুর একদম প্রথম ধাপ। প্রাইমার মুখকে ঘাম ও তেলের হাত থেকে বাঁচায় যা মেকআপকে দীর্ঘ সময় সুন্দর রাখতে সাহায্য করে। কন্সিলার মুখের দাগ, ডার্ক সার্কেলকে আড়াল করে।
ফাউন্ডেশন : মুখের দাগ, ছোপ ঢেকে ফেলার পর বেস মেকআপের পালা। নিজের কমপ্লেক্সান অনুযায়ী ফাউন্ডেশনের শেড বেছে নিয়ে এবং সমান ভাবে তা ব্লেন্ড করে নিতে হয়।
কমপ্যাক্ট পাউডার : বেস মেকআপে ফিনিশিং টাচ আনবে কমপ্যাক্ট পাউডার। নিজের কমপ্লেক্সন অনুযায়ী কমপ্যাক্ট পাউডার রাখতেই হবে ব্রাইডাল কিটে।
কালার প্যালেট : বেস মেক আপের ক্ষেত্রে নিজের কমপ্লেক্সন বোঝা যেমন জরুরি, তেমনই সাজে প্রফেশনাল টাচ আনতে জরুরি সঠিক কালার প্যালেট। ব্রাইডাল কিটের জন্য কালার প্যালেট কিনুন। যাতে আইশ্যাডো, হাইলাইটার, ব্লাশার সব কিছু একই প্যালেট থেকেই পেয়ে যান।
আই মেক আপ : চোখের মেকআপ সবচেয়ে গুরুত্বপূর্ণ। তাই আইলাইনার, কাজল, মাস্কারা, আইল্যাশ কার্লার গুছিয়ে রাখুন ঠিক মত।
লিপ লাইনার ও লিপ কালার : ট্রেন্ড ও কমপ্লেক্সন অনুযায়ী লিপ লাইনার ও লিপ কালার অবশ্যই রাখুন। পোশাকের সঙ্গেও মানানসই হওয়া চাই।
ব্রাশ ও স্পঞ্জ : মেক আপ নিখুঁত ভাবে করার চাবিকাঠি সঠিক ব্রাশ ও স্পঞ্জের ব্যবহার। ব্রাশের স্ট্রোক ও স্পঞ্জের ব্লেন্ডই দিতে পারে নিখুঁত লুক।

- Advertistment -