নিউ জেনারেশন অভ চিটাগং এর চিত্রাংকন প্রতিযোগিতা

শনিবার , ৮ সেপ্টেম্বর, ২০১৮ at ৮:১৭ অপরাহ্ণ
96

নিউ জেনারেশন অভ চিটাগং-এর উদ্যোগে শিশু-কিশোরদের অংশগ্রহণে চিত্রাংকন প্রতিযোগিতা উপলক্ষে আয়োজিত অনুষ্ঠান কুরআন তিলাওয়াত ও জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে শুরু হয়। এতে প্রধান অতিথি ছিলেন ব্যবসায়ী আলহাজ মোহাম্মদ হাসান।

বিশেষ বক্তার বক্তব্যে কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহ-সম্পাদক ও ওমরগনি এমইএস বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রলীগ সভাপতি হাবিবুর রহমান তারেক বলেন, ‘যেকোনো প্রতিযোগিতা শিশুদের মেধাকে বিকশিত করে এবং সুন্দর জীবন গঠনে সহায়ক ভূমিকা পালন করে মানবিক ও মানুষ হতে সাহায্যে করে। প্রতিযোগিতায় অংশগ্রহণ করাই বড় কথা বিজয়ী হওয়া বড় কথা নয়। বিজয়ী সবাই হয় না, একশত জনের মধ্যে একজন বিজয়ী হয় কিন্তু সবার অংশগ্রহণে একটি অনুষ্ঠান পূরিপূর্ণতা পায়।’

গত ৭ সেপ্টেম্বর শুক্রবার বিকাল ৩টায় নগরীর দামপাড়ায় চট্টগ্রাম মহিলা সমিতি স্কুল মিলনায়তনে বিভিন্ন স্কুলের শিক্ষার্থীদের অংশগ্রহণে আর্ট কম্পিটিশন ১৮-এর পুরস্কার বিতরণী নিউ জেনারেশন অভ চিটাগং-এর সভাপতি ফারদিন আহম্মদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জুলকারীন নাইমের পরিচালনায় অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সদস্য ও চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সহ- সভাপতি ইয়াছিন আরাফাত কচি, মাল্টিমিডিয়া স্কুলের চেয়ারম্যান মীর আমজাদ হোসেন, দক্ষিণ জেলা ছাত্রলীগের সহ-সভাপতি হুমায়ুর রশীদ রিপন, চট্টগ্রাম মহানগর স্বেচ্ছাসেবকলীগ নেতা ওমর ফারুক, মহানগর ছাত্রলীগ নেতা কাজী রাসেল, চকবাজার থানা শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদ যুগ্ম-আহবায়ক রোবায়েত হোসেন অনিক, বঙ্গবন্ধু ছাত্র পরিষদ-এর তানভীরুজ্জামান নিরব সাংগঠনিক সম্পাদক, আলী ওয়ামিম খান, মহিউদ্দীন ইফাত, সাইফুল মিরাজ শাহরিয়ার হোসেন, মোহাম্মদ হোসাইন, মোহাম্মদ রাজু, শাহরিয়ার নাফিজ, মিনহাজ উদ্দীন, মো. জাবেদ, খোকন সরওয়ার, জিসান হোসেন, জাহেদ হোসেন, সৌরভ হোসাইন প্রমুখ।

আর্ট কম্পিটিশন ১৮ অনুষ্ঠানে বিভিন্ন স্কুলের শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করে। বিভিন্ন বিভাগে প্রথম, দ্বিতীয়, তৃতীয় স্থান অর্জনকারীদের মধ্যে অতিথিবৃন্দ পুরস্কার বিতরণ করেন।

অনুষ্ঠানের সার্বিক সহযোগিতায় ছিল এম হাসান বিল্ডার্স, মিসকাত ট্রেডিং ও অকটোরিজ।

জাদুকর কামাল হোসেনের জাদু প্রদর্শনের মাধ্যমে অনুষ্ঠান শেষ হয়।

x