নাজিরহাট কলেজে স্নাতক শ্রেণির ওরিয়েন্টেশন ক্লাস

বুধবার , ১৩ মার্চ, ২০১৯ at ১০:১১ পূর্বাহ্ণ
29

মহান মুক্তিযুদ্ধের চেতনার আলোয় স্নাত হয়ে মানবিক মূল্যবোধসম্পন্ন দেশপ্রেমিক আদর্শ নাগরিক হিসেবে নিজেকে তৈরি করার ব্রত নিয়ে কলেজের শিক্ষাকার্যক্রমে যুক্ত হবার জন্য নবাগত শিক্ষার্থীদের প্রতি আহবান জানিয়েছেন নাজিরহাট কলেজের অধ্যক্ষ এস এম নুরুল হুদা।
গত ১১মার্চ নাজিরহাট কলেজে আয়োজিত ২০১৮-২০১৯ শিক্ষাবর্য়ের ১ম বর্ষ স্নাতক (পাস) শ্রেণির নবাগত শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন প্রোগ্রাম উদ্বোধন করতে গিয়ে তিনি এই আহবান জানান। অধ্যাপক তপন কুমার নাথের সভাপতিত্বে ওরিয়েন্টেশন ক্লাসে অধ্যক্ষ উদ্বোধনী ভাষণে আরো বলেন, আচরণের ইতিবাচক পরিবর্তনের নামই হলো শিক্ষা। অথচ আজকাল এই সত্যকে ভুলে গিয়ে আমাদের উদীয়মান শিক্ষার্থী ও তাদের অভিভাবকগণ সর্বোচ্চ জিপিএ লাভের প্রতিযোগিতায় হন্যে হয়ে ছুটছে। ফলে সংস্কৃতির নানা অনুষঙ্গ থেকে শিক্ষার্থীরা ক্রমে দূরে সরে যাচ্ছে। এই ধরনের আকাঙ্ক্ষার মধ্যে যান্ত্রিকতা আছে। মানুষ কখনোই যন্ত্র হতে পারে না। তাই নিজের স্বার্থে, পরিবার-সমাজ-দেশ, সর্বোপরি জাতির স্বার্থে আজকের তরুণ শিক্ষার্থীদের একাডেমিক শিক্ষায় ভালো ফল লাভের পাশাপাশি মানবিক ও ধর্মীয় মূল্যবোধসম্পন্ন সুনাগরিক হিসেবে গড়ে উঠতে হবে।
এক্ষেত্রে দেশের বিভিন্ন স্তরের শিক্ষা প্রতিষ্ঠান গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে। স্বাগত বক্তব্য দেন, কলেজের উপাধ্যক্ষ মোহাম্মদ সাইফুল ইসলাম। বক্তব্য দেন, অধ্যাপক অনোমদর্শী বড়ুয়া, অধ্যাপক মো. কে এম মহিউদ্দিন, অধ্যাপক মো. আখতার আলম, অধ্যাপক মো. শাহাবুদ্দীন, অধ্যাপক লিটন ভট্টাচার্য্য এবং অধ্যাপক মো. জাহাঙ্গীর আলম। নবাগত শিক্ষার্থীদের পক্ষ থেকে মো. হাবীব এবং কাজী জেবুন্নেসা তাদের অনুভুতি ব্যক্ত করে বক্তব্য রাখেন। সঞ্চালনায় ছিলেন অধ্যাপক শাহ জামান সরকার ও অধ্যাপক মোসফেকা চৌধুরী পুরো প্রোগ্রামের তত্ত্বাবধান ও সমন্বয় সাধনের দায়িত্ব পালন করেন অধ্যাপক দোলন কান্তি ভট্টাচার্য ও লাইব্রেরিয়ান ফরিদ আহমদ । প্রেস বিজ্ঞপ্তি।

x