নাইংক্ষ্যংছড়ি ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে ফের চুরির মামলা

বান্দরবান প্রতিনিধি

বৃহস্পতিবার , ১২ সেপ্টেম্বর, ২০১৯ at ৮:৫৩ অপরাহ্ণ
129

বান্দরবানে নাইক্ষ্যংছড়ি সদর ইউনিয়নের চেয়ারম্যান তসলিম ইকবাল চৌধুরীর বিরুদ্ধে ফের চুরির মামলা হয়েছে।

আজ বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) দুপুরে বান্দরবান চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে চাকঢালা নতুনপাড়ার বাসিন্দা মো. আলী বাদী হয়ে চেয়ারম্যান সহ ৬ বিরুদ্ধে মামলাটি দায়ের করেন।

সিনিয়র চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মুজাহিদুর রহমান অভিযোগটি গ্রহণ করে পুলিশ ব্যুরো অভ ইনভেস্টিগেশন (পিবিআই)কে মামলাটি তদন্তের জন্য আদেশ দেন।

উক্ত মামলায় আসামীরা হলেন নাইক্ষংছড়ি সদর ইউপি চেয়ারম্যান তসলিম ইকবাল চৌধুরী, মো. নাজির, সুরত আলম, সৈয়দ আলম, মোজাফ্ফর এবং মোস্তফা খাতুন।

মামলার বাদী মো. আলী অভিযোগ করে বলেন, ‘নতুনপাড়ার বাসিন্দা নাজিরের সাথে আমাদের দীর্ঘদিন ধরে জমি নিয়ে বিরোধ চলছে কিন্তু চেয়ারম্যান তসলিম ইকবাল বিচার মীমাংসায় অন্যায়ভাবে আমাদেরকে ৮০ হাজার টাকা জরিমানা করেন। জরিমানার টাকা না দিলে আমাদেরকে ডাকাতি মামলায় ফাঁসিয়ে দেবেন বলে শাসান চেয়ারম্যান। পরে আমরা টাকা দিতে রাজি না হওয়ায় গত ৯ তারিখ নাজির ও তার পরিবারের লোকজন চেয়ারম্যানের নির্দেশে আমাদের বাগানের গাছ কেটে চুরি করে নিয়ে যান। তাই আদালতে মামলা দায়ের করেছি। আদালতের সিনিয়র চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মুজাহিদুর রহমান মামলা গ্রহণ করে পিবিআইকে তদন্ত করার নির্দেশ দেন।

তবে এ বিষয়ে চেয়ারম্যান তসলিমের সঙ্গে যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

প্রসঙ্গত, তসলিম ইকবাল চৌধুরী নাইক্ষ্যংছড়ি সদর ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান এবং তফসিল ঘোষিত আগামী ১৪ অক্টোবরের ইউনিয়ন পরিষদ নির্বাচনে আবারো আওয়ামী লীগের মনোনীত চেয়ারম্যান প্রার্থী হিসেবে গত ১১ সেপ্টেম্বর মনোনয়নপত্র জমা দিয়েছেন। তার বিরুদ্ধে কিছুদিন পূর্বে ইউনিয়ন পরিষদ পরিচালিত মার্কেটের এক দোকানদার চুরির মামলা দায়ের করেন। ওই মামলায় তিনি একদিন হাজতবাস করে পরে জামিনে মুক্তি লাভ করেন।

x