নবম ওয়েজ বোর্ড : আপিল বিভাগের সিদ্ধান্ত কাল

আজাদী অনলাইন

সোমবার , ১৯ আগস্ট, ২০১৯ at ৩:০৯ অপরাহ্ণ
340

সংবাদপত্র ও বার্তা সংস্থার কর্মীদের বেতন বাড়াতে নবম ওয়েজ বোর্ডের গেজেট প্রকাশের ওপর হাই কোর্টের দেওয়া স্থিতাবস্থার আদেশ বহাল থাকবে কি না তা জানা যাবে মঙ্গলবার।

হাই কোর্টের ওই আদেশ স্থগিত করার জন্য আপিল বিভাগে আবেদন করেছিল রাষ্ট্রপক্ষ। সোমবার (১৯ আগস্ট) উভয় পক্ষের শুনানি শেষে সোমবার প্রধান বিচারপতির নেতৃত্বাধীন চার বিচারকের আপিল বেঞ্চ আদেশের জন্য মঙ্গলবার দিন ঠিক করে দেয়।-বিডিনিউজ

আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম ও ডেপুটি অ্যাটর্নি জেনারেল অমিত তালুকদার।

আর রিট আবেদনকারী নিউজপেপার ওনার্স অ্যাসোসিয়েশনের (নোয়াব) সভাপতি মতিউর রহমানের পক্ষে ছিলেন এ এফ হাসান আরিফ। তার সঙ্গে ছিলেন আইনজীবী মো. ইউসুফ আলী।

গত ৬ অগাস্ট সংবাদপত্র ও বার্তা সংস্থার কর্মীদের বেতন বাড়াতে নবম ওয়েজবোর্ডের সুপারিশ বাস্তবায়নের চূড়ান্ত গেজেট প্রকাশে দুই মাসের স্থিতাবস্থা জারি করে হাই কোর্ট।

নিউজপেপার ওনার্স অ্যাসোসিয়েশনের (নোয়াব) সভাপতি হিসেবে দৈনিক প্রথম আলোর সম্পাদক মতিউর রহমানের করা এক রিট আবেদনের প্রাথমিক শুনানি নিয়ে বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি মোহাম্মদ অলীর হাই কোর্ট বেঞ্চ এ আদেশ দিয়েছিল।

নবম ওয়েজ বোর্ড চূড়ান্ত করার বিষয়ে মন্ত্রিসভা কমিটির সিদ্ধান্ত চ্যালেঞ্জ করে এই রিট আবেদন করেন মতিউর রহমান। এরপর হাই কোর্টের আদেশের ফলে ওয়েজ বোর্ড রোয়েদাদ ঘোষণা আটকে যায়।

হাই কোর্টের আদেশ স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষ গত বুধবার আপিল বিভাগের চেম্বার আদালতে গেলে চেম্বার বিচারপতি মো. নুরুজ্জামান এ বিষয়ে হস্তক্ষেপ না করে বিষয়টি শুনানির জন্য আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে পাঠিয়ে দেন।

সে অনুযায়ী সোমবার রাষ্ট্রপক্ষের আবেদনের ওপর উভয় পক্ষের শুনানি শেষ হয়।

x