নতুন ব্রিজ এলাকায় ট্রাক টার্মিনাল নির্মাণের দাবি

শুক্রবার , ২৪ মে, ২০১৯ at ৭:২০ পূর্বাহ্ণ
94

কর্ণফুলী নতুন ব্রিজ এলাকায় ট্রাক টার্মিনাল নির্মাণে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি ও ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদে প্রতি আহ্বান জানিয়েছে চিটাগাং চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি মাহবুবুল আলম। গত ২২ মে জরুরি পত্রের মাধ্যমে তিনি আহবান জানান।
পত্রে তিনি বলেন, দেশের বৃহত্তম পাইকারি বাজার চাক্তাই-খাতুনগঞ্জ থেকে আমদানিকৃত নিত্যপ্রয়োজনীয় খাদ্যপণ্য সারা দেশে সরবরাহ করা হয়। খাতুনগঞ্জের ব্যবসায়ীরা দেশের ব্যবসা-বাণিজ্যসহ সামগ্রিক অর্থনৈতিক উন্নয়নে অগ্রণী ভূমিকা রেখে চলেছে। কিন্তু বাংলাদেশের ‘ওয়াল স্ট্রিট’ খ্যাত চট্টগ্রামের ঐতিহ্যবাহী খাতুনগঞ্জ এলাকায় যানজট দিন দিন তীব্র আকার ধারণ করছে। ট্রাফিক বিভাগ বিভিন্ন উদ্যোগ গ্রহণ করার পরও সত্যিকার অর্থে সুফল পাওয়া যাচ্ছে না। যানজটের অন্যতম কারণ, এই এলাকার সন্নিকটে কোনো ট্রাক টার্মিনাল নেই। বর্তমান সরকারের সময়ে দেশের যে অর্থনৈতিক অগ্রগতি হয়েছে, তার সাথে সমন্বয় রেখে দেশের আমদানি-রপ্তানির প্রবৃদ্ধিকে ত্বরান্বিত করতে এ সময়ে উল্লেখিত এলাকায় টার্মিনাল নির্মাণ অপরিহার্য। চাকতাই-খাতুনগঞ্জের কাছাকাছি কর্ণফুলী নতুন ব্রিজ সংলগ্ন সরকারি অনেক খাস জমি পতিত আছে। সেখানে টার্মিনাল নির্মাণ করে এই সমস্যার সমাধান করা সম্ভব।
চাক্তাই-খাতুনগঞ্জ থেকে পণ্য পরিবহনের জন্য আগত ট্রাক, কভার্ডভ্যান ও মিনি ট্রাকগুলোর জন্য কর্ণফুলী নতুন ব্রিজ এলাকায় সড়ক ও জনপথ বিভাগসহ সরকারের বিভিন্ন মন্ত্রণালয়ের পরিত্যক্ত জায়গায় টার্মিনাল নির্মাণে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে সড়ক পরিবহন মন্ত্রী এবং ভূমিমন্ত্রীর প্রতি অনুরোধ জানান চেম্বার সভাপতি। প্রেস বিজ্ঞপ্তি।

x