নগরীতে মোটর ফেস্টিভ্যাল শুরু

আজাদী প্রতিবেদন

শুক্রবার , ১২ অক্টোবর, ২০১৮ at ৮:১৩ পূর্বাহ্ণ
42

নগরীর জিইসি কনভেনশন সেন্টারে গতকাল থেকে শুরু হয়েছে তিন দিনব্যাপী ‘পিএইচপি মোটর ফেস্টিভ্যাল-২০১৮’। ফেস্টিভ্যালে মোট ১৬টি স্টল অংশ নিয়েছে। এসব স্টলে দেশী-বিদেশী বাহারি মডেলের মোটরবাইক, কার ও সিএনজি চালিত অটোরিক্সাসহ নানা পণ্য সামগ্রী স্থান পেয়েছে। প্রদর্শনীর প্রথম দিনেই বেশ ফেলেছে জানিয়েছেন আয়োজকরা। বিশেষ করে সন্ধ্যার পর ক্রেতা দর্শনার্থীদের আনাগোনায় মুখরিত হয়ে উঠে ফেস্টিভ্যাল প্রাঙ্গণ।
গতকাল বৃহস্পতিবার সরেজমিনে প্রদর্শনী ঘুরে দেখা গেছে, উত্তরা মোটরসের স্টলে কয়েকজন তরুণ খুটিয়ে খুটিয়ে মোটরবাইক দেখছেন। জানতে চাইলে ইমরান হোসেন এবং তানজির আহমেদ নামের দুই তরুণ জানান, উত্তরা মোটরস এবার ফেস্টিভ্যালে ভারতীয় জনপ্রিয় মোটর সাইকেল উৎপাদনকারী প্রতিষ্ঠান বাজাজ বাইক নিয়ে এসেছে। এসব মোটর বাইকে স্টাইলিশ বডি, ভিন্ন ধরনের হেডলাইট ও বসার সিট থেকে শুরু করে সব কিছুতেই রয়েছে নতুনত্ব।
এ ব্যাপারে জানতে চাইলে উত্তরা মোটরসের সিনিয়র এক্সিকিউটিভ (কর্পোরেট সেলস) শাহরিয়ার মাহমুদ ইমরান খান দৈনিক আজাদীকে বলেন, ফেস্টিভ্যালে বাজাজের ৮টি মডেলের মোটর বাইক প্রদর্শন করা হচ্ছে। এগুলো হচ্ছে- লাল রঙের বাজাজ সিটি-১০০ ইএস, লাল রঙের প্লাটিনা-১০২ কেএস, লাল রঙের ডিসকভারি-১১০, নীল রঙের ডিসকভারি-১২৫, নীল রঙের ভি-১৫০, লাল-কালো রঙের পালসার-১৫০ সিঙ্গেল ডিস্ক ও টুইন ডিস্ক, নীল রঙের ডিসকভারি-১২৫ ডিস্ক, লাল রঙের পালসার এনএস-১৬০ এবং লাল রঙের এভেঞ্জার-১৬০। ১০০ সিসি থেকে ১৫০ সিসির এসব মোটর বাইকের দাম পড়বে ৯১ হাজার ৫০০ টাকা থেকে শুরু করে ২ লাখ টাকা পর্যন্ত।
এদিকে উত্তরা মোটরসের আরেক অঙ্গ প্রতিষ্ঠান ইস্টার্ন মোটরস প্রদর্শনীতে জাপানের তৈরি ব্রিজস্টোন ব্র্যান্ডের টায়ার নিয়ে এসেছে। প্রদর্শনীতে পরিবেশ বান্ধব ইকোপিয়া ইপি-১৫০ মডেলের টায়ার এনেছে প্রতিষ্ঠানটি।
ইস্টার্ন মোটরসের ডেপুটি জেনারেল ম্যানেজার ফারুক আই চৌধুরী দৈনিক আজাদীকে বলেন, জাপানের তৈরি ব্রিজস্টোনের টায়ার বিশ্বব্যাপী বেশ সমাদৃত। এরমধ্যে ইকোপিয়া টায়ার সহজে ক্ষয় হয় না। এছাড়া ক্ষতিকর কার্বন ডাই অক্সাইড উৎপাদন করে না। ব্রিজস্টোনের সবগুলোই টায়ারই তাপ প্রতিরোধক। তাই এসব টায়ারে সহজে দীর্ঘ পথ পাড়ি দেয়া সম্ভব। পাংচার হওয়ার সম্ভাবনাও খুবই কম।
অপরদিকে ফেস্টিভ্যালে ফ্রান্সের তৈরি পূজোঁ ব্র্যান্ডের দুটি অত্যাধুনিক গাড়ি নিয়ে এসেছে আনোয়ার গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠান এ জি মোটরস। প্রতিষ্ঠানটির ব্র্যান্ড কনসালটেন্ট হাসান মোস্তফা বলেন, ফেস্টিভ্যালে আমরা ফ্রান্সের তৈরি ‘পূজোঁ’ ব্র্যান্ডের ১২০০ সিসির একটি কার এনেছি। যার দাম পড়বে ৩৩ লাখ টাকা। এছাড়া ১৬০০ সিসির প্রিমিয়াম সেডান কার এনেছি। এই কারে অত্যাধুনিক সব প্রযুক্তি রয়েছে। দাম পড়বে ৫৬ লাখ টাকা।
এছাড়া ফেস্টিভ্যালে প্রোটন কার ও মোটরবাইক নিয়ে এসেছে পিএইচপি অটোমোবাইল। এছাড়া টাটা-নিটল নিলয় মোটরস, রোড মাস্টার, এপ্রিলা, দুরন্তসহ বিভিন্ন প্রতিষ্ঠান তাদের বাহারি অটোমোবাইল পণ্য নিয়ে স্টল সাজিয়েছে।
উল্লেখ্য, গতকাল বৃহস্পতিবার দুপুরে তিনদিনব্যাপী এই ফেস্টিভ্যালের উদ্বোধন করেন পিএইচপি ফ্যামিলির চেয়ারম্যান সুফি মো. মিজানুর রহমান, বিশেষ অতিথি ছিলেন পিএইচপি অটোমোবাইলের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আখতার পারভেজ হিরু। উদ্বোধনী অনুষ্ঠানে শিল্পী আহমেদ নেওয়াজসহ ফেস্টিভ্যালে অংশ নেয়া বিভিন্ন প্রতিষ্ঠানের কর্ণধাররা উপস্থিত ছিলেন। রাইড শেয়ারিং অ্যাপস ‘পাঠাও’ এর সহযোগিতায় ফেস্টিভ্যালটি আয়োজন করেছে উইজার্ড শো-বিজ।

x