ধানের ন্যায্যমূল্য নিশ্চিত করার আহ্বান

রবিবার , ৭ জুলাই, ২০১৯ at ১১:১৬ পূর্বাহ্ণ
30

ধানের নায্য মূল্য নিশ্চিত করতে খাদ্য শষ্য সংগ্রহ অভিযানে সকল কর্মকর্তা-কর্মচারীদের সততা ও নিষ্ঠার সঙ্গে কাজ করার আহ্বান জানিয়েছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।
গতকাল শনিবার নওগাঁয় জেলা লোকাল গভর্নমেন্ট এ্যাওয়ার্ড ২০১৯ প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সদর উপজেলা পরিষদ মিলনায়তনে জেলা প্রশাসন আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মো. হারুন-অর-রশিদ।
খাদ্যমন্ত্রী বলেন, কৃষকরা যাতে তাদের উৎপাদিত ফসলের নায্যমূল্য থেকে বঞ্চিত না হন বিশেষ করে কৃষকদের উৎপাদিত ধানের নায্যমূল্য নিশ্চিত করে তাদের ক্ষতির হাত থেকে রক্ষা করা যায় সে জন্য দেশের অধিক ধান উৎপাদিত এলাকায় ৫ হাজার মেট্রিকটন ক্ষমতাসম্পন্ন প্যাডী সাইলো নির্মাণে সরকারের আগ্রহী। জেলা লোকাল গভর্নমেন্ট এ্যাওয়ার্ড প্রদান প্রসঙ্গে তিনি বলেন, কোন কাজের মূল্যায়ন করা না হলে কাজের স্পৃহা হারিয়ে যাবে। এই পুরস্কারের মাধ্যমে সরকারী কর্মকর্তা, কর্মচারী এবং জনপ্রতিনিধিদের জনসেবা নিশ্চিত করতে আরও উৎসাহিত করবে।
অনুষ্ঠানে স্থানীয় সরকার অবকাঠামোর সঙ্গে সম্পৃক্ত উপজেলা পর্যায়ে ৯ ক্যটাগরীতে এবং জেলা পর্যায়ে ১১ ক্যাটাগরীতে শ্রেষ্ঠ কর্মকর্তা, কর্মচারী, জনপ্রতিনিধি এবং প্রতিষ্ঠানকে পুরস্কার প্রদান করা হয়।

x