ধর্ষণে অভিযুক্ত যুবক গ্রেপ্তার

সাতকানিয়ায় প্রতিবন্ধী ধর্ষিত

আদালত প্রতিবেদক

শনিবার , ১৫ সেপ্টেম্বর, ২০১৮ at ৪:১৩ পূর্বাহ্ণ
22

 

সাতকানিয়ার প্রতিবন্ধী এক তরুণীকে ধর্ষণের মামলায় অভিযুক্ত আবু বক্করকে গ্রেপ্তার করেছে সাতকানিয়া থানা পুলিশ। গতকাল শুক্রবার সাতকানিয়ার একটি দুর্গম এলাকা থেকে তাকে গ্রেপ্তার করার বিষয়টি নিশ্চিত করেছেন সাতকানিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) রফিকুল হোসেন। অভিযুক্ত বক্কর পেশায় গাড়িচালক। সে ধর্ষিতার দূর সম্পর্কের মামা হয়। এর আগে গত ২৯ আগস্ট বক্করের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন চট্টগ্রামের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল৪ এর বিচারক মোস্তাক আহমেদ।

আদালত সূত্রে জানা যায়, ধর্ষিতার মামা ফরিদুল আলম বাদী হয়ে ধর্ষণের অভিযোগে আদালতে মামলা করেন। আদালত মামলাটি পিবিআইকে তদন্তের নির্দেশ দেন। মামলার আর্জিতে অভিযোগ করা হয়, অভিযুক্ত আবু বক্কর গত বছরের ১৮ ডিসেম্বর রাত ৯টার দিকে ২০ বছর বয়সী বুদ্ধি প্রতিবন্ধী তরুণীকে পুকুরঘাটে নিয়ে যায়। তারপর বক্কর তাকে ধর্ষণ করে। পরে প্রতিবন্ধী তরুণী অন্তঃসত্ত্ব্বা হলে বিষয়টি জানাজানি হয়।

অভিযুক্ত আবু বক্করের দুজন স্ত্রী রয়েছে। তার বিরুদ্ধে আরো ধর্ষণের অভিযোগ আছে। পিবিআইয়ের তদন্তে ধর্ষণের সত্যতা পাওয়া যায়। ফলে তদন্ত রিপোর্ট আমলে নিয়ে অভিযুক্ত বক্করের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন আদালত। গত সপ্তাহে ধর্ষিতা ওই তরুণীর একটি কন্যা সন্তান হয়েছে বলে তার পরিবার সূত্রে জানা যায়।

বাদী পক্ষে মামলা পরিচালনা করেন বাংলাদেশ হিউম্যান রাইটস ফাউন্ডেশনের অ্যাডভোকেট জিয়া হাবীব আহসান, অ্যাভোকেট এ এইচ এম জসিম উদ্দিন, অ্যাডভোকেট দেওয়ান ফিরোজ আহমদ, অ্যাডভোকেট প্রদীপ আইচ দীপু ও অ্যাডভোকেট মো. হাসান আলীসহ আরো অনেকে।

x