ধর্ষকদের শাস্তির দাবিতে কর্ণফুলীতে ক্ষোভ অব্যাহত

মঙ্গলবার , ২৬ ডিসেম্বর, ২০১৭ at ৩:০৭ পূর্বাহ্ণ
301

কর্ণফুলী উপজেলার বড় উঠান ইউনিয়নের শাহমীরপুর গ্রামে প্রবাসীর বাড়িতে ডাকাতি ও চার নারীকে গণধর্ষণের প্রতিবাদে কর্ণফুলী উপজেলা ব্লাড ব্যাংক এবং বাংলাদেশ তথ্য ও মানবাধিকার ফাউন্ডেশনের যৌথ উদ্যোগে মানববন্ধন কর্মসূচি পালিত হয়। কর্ণফুলীর শিকলবাহা কলেজ বাজার শহীদ মিনার চত্বরে গতকাল সকাল ১০টায় অনুষ্ঠিত উক্ত মানববন্ধন ও প্রতিবাদ সভায় কর্ণফুলী উপজেলার বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠন অংশগ্রহণ করে। এর মধ্যে অদম্য তরুণ একতা সংঘ, আলোর পথে কর্ণফুলী, অনির্বাণ মুক্তিযোদ্ধা সমর্থক গোষ্ঠী, আলোর দিশারী একতা সংঘ, সুকন্যা নারী প্রগতি সংঘ, বাংলাদেশ ভোক্তা অধিকার কমিশন উল্লেখযোগ্য। এছাড়া মানববন্ধনে রাজনৈতিক অঙ্গ সংগঠন চরলক্ষ্যা ইউনিয়ন ছাত্রলীগ, শিকলবাহা ইউনিয়ন ছাত্রলীগ, সচরপাথরঘাটা ইউনিয়ন ছাত্রলীগ, স্থানীয় সামাজিক, রাজনৈতিক এবং জনপ্রতিনিধিসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশ গ্রহণ করেন। এতে প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ তথ্য ও মানবাধিকার ফাউন্ডেশন এর কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মতিউর রহমান সৌরভ বলেন, এটি একটি ন্যাক্কারজনক ঘটনা। তিনি এ ঘটনায় পুলিশের গাফেলতির কথা উল্লেখ করে উক্ত ঘটনার সাথে জড়িত সংশ্লিষ্ট সকলকে শীঘ্রই আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

মানববন্ধনে একাত্মতা ঘোষণা করে কর্ণফুলী উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান বানাজা বেগম নিশি বলেন, বর্তমান সভ্য সমাজে যারা এসব বর্বরোচিত কাজের সাথে জড়িত, তারা বেজন্মা। ভবিষ্যতে যেন এ ধরনের ঘটনা না হয় সেজন্য তিনি ধর্ষকদের সর্বোচ্চ শাস্তি ফাঁসি দাবি করেন।

মানববন্ধনে বড়উঠান ইউনিয়নের চেয়ারম্যান দিদারুল আলম বলেন, আমি ঘটনাটি শোনার পর ভিকটিমদের বাড়িতে যাই। সেখানে তাদের অভিযোগ শোনার পর কর্ণফুলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে আইনি ব্যবস্থা নিতে বলি। এতে তিনি অপরাগতা প্রকাশ করায় আমি ভিকটিমদের নিয়ে ভূমি প্রতিমন্ত্রী আলহাজ্ব সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এমপির সাথে সাক্ষাৎ করি। তিনি ঘটনা শোনার পর তাৎক্ষণিক ভাবে কর্ণফুলী থানাকে অভিযোগ গ্রহণ এবং ঘটনার সাথে সম্পৃক্ত সকলের বিরশুদ্ধে ব্যবস্থা নেয়ার নির্দেশ দেন।

কর্ণফুলী উপজেলা ব্লাড ব্যাংকের এডমিন আলমগীর আল জাবেদের শপথবাক্য পাঠ শেষে এবং বাংলাদেশ তথ্য ও মানবাধিকার ফাউন্ডেশনের সভাপতি মো. নুরুল হক চৌধুরীর সভাপতিত্বে আনুষ্ঠানিক ভাবে মানববন্ধন ও প্রতিবাদ সভা শুরু হয়। এতে সংহতি প্রকাশ করে আরো বক্তব্য রাখেন ক্রীড়া সংগঠক হারুনুর রশিদ পাটোয়ারী, জেলা ছাত্রলীগের সহসভাপতি তাওহীদুল ইসলাম জেকি, সাজ্জাদ সাজিদ, আবু জাফর, মিজানুর রহমান, শহিদুল ইসলাম বাদশা প্রমুখ।

x