ধর্মীয় অনুশাসন পালন মানুষের নৈতিকতা উন্নত করে

ইফতার মাহফিলে বক্তারা

রবিবার , ১২ মে, ২০১৯ at ১১:০১ পূর্বাহ্ণ
23

গাউসিয়া কমিটি চন্দনাইশ পৌরসভা : গাউসিয়া কমিটি বাংলাদেশ চন্দনাইশ পৌরসভা ও খানকায়ে কাদেরীয়া তৈয়্যবিয়া তাহেরিয়ার যৌথ ব্যবস্থাপনায় আঞ্জুমান ট্রাস্টের পরিচালনাধীন প্রতিষ্ঠানসমূহের যাকাত ফিতরা প্রদানের গুরুত্ব, পবিত্র মাহে রমজানের তাৎপর্য শীর্ষক আলোচনা সভা ও ইফতার মাহফিল গাউসিয়া কমিটি চন্দনাইশ পৌরসভার আহবায়ক মুহাম্মদ জসিম উদ্দিন মিয়ার সভাপতিত্বে ও সদস্য মুহাম্মদ শহীদুল ইসলামের সঞ্চালনায় চন্দনাইশ থানা সদর খানকাহ শরীফে গত ১০ মে অনুষ্ঠিত হয়।
এতে প্রধান অতিথি ছিলেন, গাউসিয়া কমিটি বাংলাদেশ কেন্দ্রীয় পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব পেয়ার মোহাম্মদ। প্রধান আলোচক ছিলেন, আঞ্জুমান-এ-রহমানিয়া আহমদিয়া সুন্নিয়া ট্রাস্টের সদস্য ও গাউসিয়া কমিটি চট্টগ্রাম দক্ষিণ জেলার সভাপতি আলহাজ্ব মুহাম্মদ কমর উদ্দিন সবুর। বিশেষ আলোচক ছিলেন, গাউসিয়া কমিটি চন্দনাইশ উপজেলার উপদেষ্টা মাওলানা আবুল কাসেম আনসারী, দক্ষিণ জেলার সহ-সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব মোজাফ্‌ফর আহমদ, সহ-প্রচার সম্পাদক আলমগীর ইসলাম বঈদী। উপস্থিত ছিলেন, গাউসিয়া কমিটি চট্টগ্রাম দক্ষিণ জেলার সদস্য মুহাম্মদ আবুল কালাম আজাদ, মোহাম্মদ মোরশেদুল আলম, চন্দনাইশ উপজেলার সভাপতি আলহাজ্ব মুহাম্মদ নজরুল ইসলাম, খানকায়ে কাদেরীয়া তৈয়্যবিয়া তাহেরিয়ার সহ-সভাপতি মুহাম্মদ আব্দুর নূর, সাধারণ সম্পাদক মুহাম্মদ শহিদুল ইসলাম জুবায়ের, অর্থ সম্পাদক মুহাম্মদ মহিউদ্দিন সওদাগর, মুহাম্মদ মনিরুজ্জামান, এম.এ কামাল, মাওলানা আবু বক্কর, এম.এ সবুর প্রমুখ।
রোটার‌্যাক্ট ক্লাব, রাঙামাটি : রোটার‌্যাক্ট ক্লাব অব রাঙামাটির আয়োয়োজনে আর আর ইলেক্ট রো: এম এ আহাদকে সংবর্ধনা ও এতিম শিশুদের সাথে নিয়ে দোয়া ও ইফতার মাহফিল গত ১০ মে শহরের স্থানীয় রেস্টুরেন্টে অনুষ্ঠিত হয়।
আই পি ডি আর আর জিয়া উদ্দিন হায়দার শাকিল, রোটারি ক্লাব অব চিটাগাং ডাউন টাউন সভাপতি রোটা: মাঈন উদ্দিন, ইলেক্ট সভাপতি রোটা: আবুল কালাম আজাদ, রোটার‌্যাক্ট ক্লাব অব রাঙামাটির পিপি এ্যাড মামুনুর রশীদ, পিপি আকবর হোসেন চৌধুরী, পিপি আবু সাদাৎ মোঃ সায়েম, পিপি পারভেজ সুমন, পিপি সাইদুর রহমান রতন জেলা কো অর্ডিনেটর রো: মাঈন উদ্দিন মামুন, আর আর রোঃ সায়েম আলী, এডিশনাল জেলা সাধারণ সম্পাদক রো: জাহেদ হোসেন চৌধুরী, ডি আর আর চিপ স্পেশিয়াল রিপ্রেজেন্টেটিভ রো: ফরহাদ ইসলাম, রোটার‌্যাক্ট ক্লাব অব রাঙামাটির পিপি প্রোগ্রাম কো-অর্ডিনেটর রোঃ আবু বকর, পিপি রো: রাতুল ইসলাম, সভাপতি রো: মো. ইসহাক, সেক্রেটারি কাউছার চৌধুরী রিপন, ইলেক্ট সভাপতি রো: অলি আহাদ, ইলেক্ট সেক্রেটারি রো: মর্জিনা আক্তার মণি। এছাড়াও সামাজিক সংগঠন জীবন, প্রিয় রাঙামাটি, রাঙামাটি ব্লাড ফোর্স, রাঙামাটি ব্লাড ব্যাংক, স্বপ্নযাত্রী ফাউন্ডেশন প্রমুখ। মাহফিলের আগে সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এ সময় সংগঠনের বিভিন্ন কর্মসূচি নিয়ে আলোচনা করা হয়। এতে বক্তারা বলেন, রোটার‌্যাক্ট ক্লাব রাঙামাটিতে দীর্ঘ দিন ধরে কাজ করে যাচ্ছে। ক্লাব সব সময় অসহায় দরিদ্রদের পাশে থেকে তাদের সেবা করে যাচ্ছে। বিগত সময়ের মত আগামীতেও ক্লাব অসহায় দরিদ্রদের পাশে থাকবে। সভায় বক্তারা সংগঠনের বিভিন্ন বিষয়ে বক্তব্য রাখেন। বক্তরা বলেন, এতিম শিশুদের জন্য ক্লাব বিগত সময়ে নানান কর্মসূচি পালন করেছে, এখনো সেভাবেই কর্মসূচি পালন করে যাচ্ছে। এদের পাশে ছায়া হয়ে রোটার‌্যাক্ট ক্লাব সব সময় থাকবে বলেও মন্তব্য করেন তারা। অনুষ্ঠানে অতিথির বক্তব্যে পৌর মেয়র আকবর হোসেন চৌধুরী বলেন, দীর্ঘ ২৪ বছর পূর্বে রাঙামাটিতে রোটার‌্যাক্ট ক্লাবের যাত্রা শুরু হওয়ার পরবর্তী সময়ে কালের পরিক্রমায় আজ পর্যন্ত রাঙামাটিতে এই সংগঠনের সফল কর্মকান্ড পরিচালিত হচ্ছে এটা আমাদের তথা রাঙামাটিবাসীর জন্যে অত্যন্ত প্রেরণামূলক। সংগঠনটির রাঙামাটিতে কোন স্থায়ী-অস্থায়ী অফিস/কার্যালয় না থাকায়, নেতৃবৃন্দদের দাবির প্রেক্ষিতে একটি জেলা অফিস নির্মাণের সংযোগিতার প্রতিশ্রুতি দেন পৌর মেয়র আকবর হোসেন চৌধুরী। পরে মাহফিলে রাঙামাটির বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃবৃন্দও অংশগ্রহণ করেন।
আইডিইবি, সীতাকুণ্ড শাখা : ধর্মীয় অনুশাসন পালন মানুষের নৈতিকতাকে উন্নত করে। সকল খারাপ কাজ থেকে নিজেকে দূরে রাখতে শেখায় এবং আত্মাকে পরিশুদ্ধ করে। গত বৃহস্পতিবার ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (আইডিইবি) সীতাকুণ্ড শাখার উদ্যোগে ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে ক্লিপটন গ্রুপের ডিরেক্টর এন্ড সিইও ইঞ্জিনিয়ার এম মহিউদ্দিন চৌধুরী একথা বলেন। সীতাকুণ্ডে বিভিন্ন সরকারি বিভাগ ও শিল্প প্রতিষ্ঠানের প্রায় দুই শতাধিক ইঞ্জিনিয়ারদের অংশগ্রহনে সীতাকুণ্ডস্থ জেলা পরিষদ মিলনায়তনে আইডিইবি সীতাকুণ্ড শাখার সভাপতি ইঞ্জিনিয়ার আজিজুল হকের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার এন এইচ এম জাহাঙ্গীরের পরিচালনায় মাহফিল অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন আইডিইবি কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ-সভাপতি ইঞ্জিনিয়ার জাফর আহমেদ সাদেক। বিশেষ অতিথি ছিলেন, অটোমেশন ইঞ্জিনিয়ারিং এন্ড কন্টোলের ব্যবস্থাপনা পরিচালক আবু তাহের, মাষ্টার এন্ড ব্রাদার্স এর ব্যবস্থাপনা পরিচালক ইঞ্জিনিয়ার মোহাম্মদ মহসিন, আইডিইবি চট্টগ্রাম জেলা শাখার সভাপতি ইঞ্জিনিয়ার আবু তাহের, সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার জসিম উদ্দিন, সীতাকুণ্ড সমিতি চট্টগ্রাম সাবেক সভাপতি গিয়াস উদ্দিন, সীতাকুণ্ড পৌর ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক মো. বেলাল হোসেন, ইঞ্জিনিয়ার মো. শাহ আলম, ইঞ্জিনিয়ার মো. কারুজ্জামান, ইঞ্জিনিয়ার প্রদীপ বিশ্বাস, ইঞ্জিনিয়ার আরিফ উল্লা হাই প্রমুখ। প্রেস বিজ্ঞপ্তি।

x