দ্বিতীয় বিভাগ ফুটবল লিগ শুরু

ক্রীড়া প্রতিবেদক

বৃহস্পতিবার , ২৬ জুলাই, ২০১৮ at ৬:১৫ পূর্বাহ্ণ
101

চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থা ও চট্টগ্রাম জেলা ফুটবল এসোসিয়েশনের ব্যবস্থাপনায় এবং বনফুল গ্রুপের আর্থিক পৃষ্ঠপোষকতায় আয়োজিত বনফুল ২য় বিভাগ ফুটবল লীগ শুরু হয়েছে গতকাল। ফুটবলার সৃষ্টির এই প্রয়াস দ্বিতীয় বিভাগ ফুটবল লিগ থেকে ফুটবলার বেরিয়ে আসতে সেটাই থাকে প্রত্যাশা। আর সে প্রত্যাশা নিয়েই মাঠে গড়াল দ্বিতীয় বিভাগ ফুটবল লিগ। গতকাল বিকেলে এম.এ আজিজ স্টেডিয়ামে উদ্বোধন করা হয় এবারের দ্বিতীয় বিভাগ ফুটবল লিগের। চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ্ব আ..ম নাছির উদ্দীন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে লিগের উদ্বোধন করেন। উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লিগের স্পন্সর প্রতিষ্ঠান বনফুল গ্রুপের চেয়ারম্যান এম এ মোতালেব। জেলা ফুটবল এসোসিয়েশনের সহসভাপতি এস.এম শহীদুল ইসলামের সভাপতিত্বে এবং সিডিএফএ এর সাধারণ সম্পাদক আ..ম ওয়াহিদ দুলালের সঞ্চালনায় অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সিজেকেএস যুগ্মসম্পাদক আমিনুল ইসলাম, কোষাধ্যক্ষ শাহাবুদ্দীন মোহাম্মদ জাহাঙ্গীর, চট্টগ্রাম বিভাগীয় ক্রীড়া সংস্থার যুগ্মসম্পাদক নজরুল ইসলাম লেদু, সিজেকেএস নির্বাহী সদস্য মশিউর রহমান চৌধুরী, ইঞ্জিনিয়ার জসীম উদ্দিন, মনোরঞ্জন দে, সিডিএফএ নির্বাহী সদস্য হাসান মুরাদ বিপ্লব, ওসমান গনি রানা, আবু সরওয়ার চৌধুরী, সিজেকেএস কাউন্সিলর ডেরিক র‌্যান্ডলফ, মাকসুদুর রহমান বুলবুল, নাসির মিয়া, সিডিএফএ কাউন্সিলর কাজী জসীম উদ্দিন, বনফুল গ্রুপের জেনারেল ম্যানেজার আমানুল আলম প্রমুখ। লিগের উদ্বোধনী দিনে একটি খেলা অনুষ্ঠিত হয়। যাতে মোকাবেলা করে সিএমপি ফুটবল দল এবং সিটি ক্লাব। এই ম্যাচে জিতেনি কোন দলই। ১১ গোলে ড্রয়ের মধ্য দিয়ে পয়েন্ট ভাগাভাগি করে দু’দল।

এবারের লিগে নির্ধারিত ১০টি দল অংশগ্রহণ করছে। অংশগ্রহণকারী দল সমূহকে লটারীর মাধ্যমে ২ গ্রুপে ভাগ করা হয়েছে। “এ” গ্রুপে রয়েছে সিএমপি ফুটবল দল, পাইরেট্‌স অব চিটাগাং, আগ্রাবাদ কমরেড ক্লাব, আগ্রাবাদ নওজোয়ান গ্রীণ, সিটি ক্লাব।

বি” গ্রুপে রয়েছে হাটহাজারী উপজেলা ক্রীড়া সংস্থা, মাদারবাড়ী মুক্তকন্ঠ ক্লাব, লিটল ব্রাদার্স, স্টার ক্লাব, রাঙ্গুনীয়া উপজেলা ক্রীড়া সংস্থা। গ্রুপ লীগ পদ্ধতিতে অনুষ্ঠিত খেলা শেষে দুই গ্রুপের সর্বাধিক পয়েন্ট অর্জনকারী দুটি করে চারটি দল সুপার ফোর পর্বে সরাসরি লিগ পদ্ধতি অংশগ্রহণ করবে। সুপার ফোর পর্ব শেষে পয়েন্ট তালিকার সবার উপরের দলটি চ্যাম্পিয়ন হয়ে পরের মৌসুমের জন্য প্রথম বিভাগ লিগে উত্তীর্ন হবে। গ্রুপ পর্বে ২০টি ও সুপার ফোর পর্বে ৬টি সর্বমোট ২৬টি খেলা অনুষ্ঠিত হবে।

x