দেশে পরিবর্তন দ্রুতই হবে : ড. কামাল

শনিবার , ১১ আগস্ট, ২০১৮ at ৩:৫২ পূর্বাহ্ণ
193

আওয়ামী লীগ নেতাদের সমালোচনার মুখে থাকা গণফোরাম সভাপতি কামাল হোসেন বলেছেন, দেশে দ্রুত পরিবর্তন আশা করছেন তিনি। তিনি বলেছেন, খারাপ কাজ যারা করছে, তাদের কাছ থেকে দেশকে অবশ্যই মুক্ত করতে হবে। আমরা যদি সবাই ঐক্যবদ্ধ হই, মুক্ত হওয়া কোনো কঠিন ব্যাপার না। একবার না বহুবার অতীতে হয়েছে। আবার হবে, দ্রুত হবে। জাতীয় প্রেস ক্লাবের কনফারেন্স কক্ষে জাতীয় নাগরিক ঐক্য প্রক্রিয়ার উদ্যোগে ‘কার্যকর গণতন্ত্র প্রতিষ্ঠায় দেশের মালিক জনগণের করণীয়’ শীর্ষক আলোচনা সভায় একথা বলেন কামাল। একদিন আগেই আইনমন্ত্রী আনিসুল হক বলেছিলেন, গণতান্ত্রিক সরকারকে অগণতান্ত্রিক প্রক্রিয়ায় উৎখাতের ষড়যন্ত্রে রয়েছেন কামাল হোসেন। খবর বিডিনিউজের।

কামাল হোসেন নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনের স্বতঃস্ফূর্ততার দিকটি তুলে ধরে গণতন্ত্রের জন্য জাতীয় ঐক্য গড়ে তুলতে জেলায় জেলায় আলোচনা সভাঅনুষ্ঠানের পরামর্শ দেন। এক সময়ের আওয়ামী লীগ নেতা কামাল সামরিক শাসক এইচ এম এরশাদের পতনের প্রসঙ্গ টেনে বলেন, ‘আরে এরশাদের ব্যাপারে, ওর নামটা আমি নিতে চাই না, স্লিপ হয়ে গেল, তখন ১৯৯০ সনে ব্রিটিশ মিনিস্টার এসে বলে, তোমার ওই প্রেসিডেন্টের সঙ্গে দেখা করে এসেছি, (এরশাদ) তো বলে যে, সে আরও ১৫ বছর আছে। আমি তখন ফট করে বলে দিলাম যে, আমি তো ওকে (এরশাদ) ১৫ সপ্তাহও দেখি না। সেপ্টেম্বর মাস ছিল, আল্লাহর রহমতে ১৫ সপ্তাহের মধ্যে আমরা মুক্ত হলাম। আমি লন্ডনে যখন গেছি, ব্রিটিশ মন্ত্রী লাফ দিয়ে দাঁড়িয়ে বললেন, তুমি কি করে এই ধরনের ভবিষ্যৎবাণী করেছিলে। আমি ব্রিটিশ মন্ত্রীকে বললাম, দেখ, আমাদের বাঙালিদের একটা ব্যাপার আছে। অন্যায়ের সহ্যের সীমা যখন পার হয়ে যায়, তখন বাঙালিরা দাঁড়িয়ে যাইআর মেনে নেওয়া যায় না, পরির্বতন আনতে হবে।’

আলোচনা সভায় গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি জাফরুল্লাহ চৌধুরী, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য ফজলুর রহমান, গণফোরামের মোশতাক হোসেন, জাতীয় ঐক্য প্রক্রিয়ার সদস্য সচিব আ ব ম মোস্তফা আমিন, কেন্দ্রীয় নেতা নুরুল হুদা মিলু চৌধুরী, হাবিবুর রহমান বক্তব্য রাখেন।

x