দুর্নীতি রোধ করতে পারলেই দেশের প্রবৃদ্ধি বাড়বে

আইআইইউসির ওরিয়েন্টেশনে ভিসি গোলাম মহিউদ্দিন

বৃহস্পতিবার , ১৪ মার্চ, ২০১৯ at ৬:৫০ পূর্বাহ্ণ
27

আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম (আইআইইউসি) এর ভাইস-চ্যান্সেলর প্রফেসর কে.এম গোলাম মহিউদ্দিন বলেছেন, দুর্নীতি কঠোরভাবে রোধ করতে পারলেই দেশের প্রবৃদ্ধি অনেক বৃদ্ধি পাবে। মানসম্পন্ন ও নৈতিকতার সমন্বিত শিক্ষা দুর্নীতিমুক্ত সমাজ বিনির্মাণ নিশ্চিত করবে। তিনি আরও বলেন, জ্ঞান ও দক্ষতা থাকলে সাফল্য অর্জন করা সম্ভব।
গতকাল বুধবার হোটেল আগ্রাবাদের মিলনায়তনে আইআইইউসির এমবিএ প্রোগ্রামের ৬১তম ব্যাচের ছাত্র-ছাত্রীদের ওরিয়েন্টেশন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ভাইস চ্যান্সেলর প্রফেসর কে.এম গোলাম মহিউদ্দিন এ অভিমত ব্যক্ত করেন। আইআইইউসির ব্যবসায় প্রশাসন বিভাগের চেয়ারম্যান ড. মোহাম্মদ মাসরুরুল মাওলার সভাপতিত্বে অনুষ্ঠিত এ আয়োজনে পুরস্কৃত ও সংবর্ধিত অতিথি হিসাবে বক্তব্য রাখেন বিএসএ গ্রুপ অব কোম্পানিজের চেয়ারম্যান এ ফেরদৌস চৌধুরী। বিশেষ অতিথির বক্তব্য রাখেন আইআইইউসির বোর্ড অব ট্রাস্টিজের ভাইস চেয়ারম্যান প্রফেসর ড. কাজী দ্বীন মোহাম্মদ, প্রো ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোহাম্মদ আলী আজাদী এবং ট্রেজারার প্রফেসর ড. আবদুল হামিদ চৌধুরী। স্বাগত বক্তব্য রাখেন ব্যবসায় প্রশাসন বিভাগের চেয়ারম্যান ড. মোহাম্মদ মাসরুরুল মাওলা। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ব্যবসায় প্রশাসন বিভাগের সহযোগী অধ্যাপক ও এমবিএ প্রোগ্রামের সমন্বয়কারী মো. মহিউদ্দিন এবং শিক্ষার্থীদের পক্ষে বদরুল আলম ও ফাতেমা মাহজাবিন মৌ। অনুষ্ঠান সঞ্চালনা করেন ব্যবসায় প্রশাসন বিভাগের এসোসিয়েট প্রফেসর এ এম শাহাবুদ্দিন সোহেল।
প্রধান অতিথির বক্তব্যে ভাইস চ্যান্সেলর প্রফেসর কে.এম গোলাম মহিউদ্দিন বলেন, আইআইইউসির এমবিএ গ্র্যাজুয়েটরা ইতোমধ্যেই তাদের যোগ্যতার স্বাক্ষর রেখেছে। গুণগত ও নৈতিকতার সমন্বিত শিক্ষা এই যোগ্যতা অর্জনে সহায়ক ভূমিকা পালন করেছে। বিশেষ অতিথির বক্তব্যে আইআইইউসির বোর্ড অব ট্রাস্টিজের ভাইস চেয়ারম্যান প্রফেসর ড. কাজী দ্বীন মোহাম্মদ বলেন, আদর্শ শিক্ষা ছাড়া প্রকৃত মানুষ তৈরী হয়না, আর আদর্শ মানুষ ছাড়া একটা সুন্দর সমাজ গড়ে ওঠেনা। তিনি ছাত্র-ছাত্রীদের আদর্শ নাগরিক হিসাবে গড়ে উঠে দেশের, সমাজের, মা-বাবার ও প্রতিষ্ঠানের মান রক্ষা করার এবং অবদান রাখার আহ্বান জানান। বিশেষ অতিথির বক্তব্যে আইআইইউসির প্রো ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোহাম্মদ আলী আজাদী বলেন, জ্ঞান অর্জন করা যায় কিন্তু প্রজ্ঞা অর্জন করা কঠিন। তিনি বলেন, সততা ও আন্তরিকতা থাকলে উন্নতি নিশ্চিত হয়। প্রেস বিজ্ঞপ্তি

x