দুবাই আন্তর্জাতিক কুরআন পুরস্কার জিতে নিল লিবিয়ার মাহমুদ আমির

এম এ মন্নান (আরব আমিরাত) থেকে

মঙ্গলবার , ২১ মে, ২০১৯ at ৯:৫৫ অপরাহ্ণ
94

সংযুক্ত আরব আমিরাতের দুবাই আন্তর্জাতিক কুরআন পুরস্কার জিতে নিল ২৩ বছরের এক লিবিয় যুবক।

দুবাইতে সরাসরি ১২ রাত প্রতিযোগিতামূলক পরীক্ষার পর দুবাই ইন্টারন্যাশনাল পবিত্র কুরআন পুরস্কারের (DIHQA) প্রথমটি জিতে নেন লিবিয়ার মুথ মাহমুদ আমির (২৩)।

তিনি এ কুরআন প্রতিযোগিতায় প্রথম স্থান অর্জন করে আড়াই লাখ দিরহাম (প্রায় ৫৭ লাখ ৫০ হাজার টাকা) জিতে নেন। গত রবিবার (১৯ মে) দুবাই চেম্বারে কুরআন প্রতিযোগিতার ২৩তম সংস্করণের শীর্ষ দশ বিজয়ীর নাম ঘোষণা করা হয়।

সমাপনী অনুষ্ঠানে মোহাম্মদ বিন রশিদ আল মকতুম জ্ঞান ফাউন্ডেশনের চেয়ারম্যান শেখ আহমেদ বিন মোহাম্মদ ও জাতীয় অলিম্পিক কমিটির সিনিয়র কর্মকর্তা, বিশিষ্ট ব্যক্তিবর্গ, স্পনসর ও জনসাধারণের উপস্থিতিতে এ পুরস্কার ঘোষণা করা হয়।

সাংস্কৃতিক ও মানবতার জন্য দুবাইয়ের শাসকের উপদেষ্টা ইব্রাহিম মোহাম্মদ বু মেলহা লিবিয়ার ২৩ বছর বয়সী মুথ মাহমুদ আমির বিন হামিদকে শীর্ষস্থানীয় পদে জয়ী হিসেবে ঘোষনা দেন।

মরক্কোর আহমেদ আছিরি এবং নাইজেরিয়ার ইব্রাহিম মাওজু দ্বিতীয় স্থান পেয়ে ২ লাখ দিরহামের (প্রায় ৪৬ লাখ টাকা) পুরস্কার জিতে নেন।

অন্য শীর্ষ বিজয়ীরা হলেন আহমেদ বশির আদেন, মার্কিন যুক্তরাষ্ট্র (৪র্থ), আয়েন ব্রাহিম, তিউনিশিয়া (৫ম), ওমর আহমদ হাসান আগা (৬ষ্ঠ), সিরিয়া, আব্দেলাযিজ চৌকরি, আলজেরিয়া (৭ম), আহমদ মোহাম্মদ ইব্রাহিম, কেনিয়া (৭ম) প্রমুখ।
বাংলাদেশসহ বিশ্বের ১৬০টি দেশের হাফেজগণ এ কুরআন প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন।

x