দুবাই আওয়ামী যুবলীগের স্বাধীনতা দিবস পালন

আবদুস শাকুর, শারজাহ (আরব আমিরাত) থেকে

রবিবার , ৩১ মার্চ, ২০১৯ at ৮:২৭ অপরাহ্ণ
59
সংযুক্ত আরব আমিরাতের দুবাই আওয়ামী যুবলীগ প্রাদেশিক কমিটির উদ্যোগে স্বাধীনতা দিবস উপলক্ষে এক আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
বাংলাদেশ আওয়ামী যুবলীগ সংযুক্ত আরব আমিরাত কেন্দ্রীয় কমিটির আওতাধীন দুবাই আওয়ামী যুবলীগ সম্মেলন প্রস্তুতি কমিটি কর্তৃক ৪৮তম মহান স্বাধীনতা দিবসের এ আলোচনা সভায় যুগ্ম আহ্বায়ক মোস্তাফা কামাল শিমুলের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিক আদনান।
প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন কলামিস্ট ড. মাসুম চৌধুরী। বিশেষ বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ইউএই যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি জাহাঙ্গীর আলম, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটি সাবেক সদস্য ও হাটহাজারী উপজেলা আওয়ামী লীগের সদস্য জনাব আলী আবরাহা দুলাল।
ইউএই যুবলীগের দপ্তর সম্পাদক মো. মিজানের সঞ্চালনায় পবিত্র কোরআন তেলাওয়াত, জাতীয় সংগীত পরিবেশন ও সকল শহীদের স্মরণে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালনের মধ্য দিয়ে শুরুতে স্বাগত বক্তব্য রাখেন আবির যুবলীগের সহ-সভাপতি মো. হানিফ।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন ইউএই যুবলীগের সহ-সভাপতি মো. তাজ উদ্দীন, যুগ্ম সাধারণ সম্পাদক মো. ইলিয়াস, দুবাই বঙ্গবন্ধু পরিষদের সভাপতি হাজ্বী কামাল, আজমান বঙ্গবন্ধু পরিষদের সহ-সভাপতি মো. আজগর ও শারজাহ যুবলীগের সভাপতি প্রকৌশলী এনামুল হক।
অনুষ্ঠানে বক্তব্য রাখেন আজমান যুবলীগের আহ্বায়ক মোরশেদুল কাদের মুন্না,সদস্য সচিব হারুনুর রসিদ রঙ্গু, ইউএই সেচ্ছা সেবক লীগের সহ সভাপতি হানিফ তালুকদার,শারজাহ যুবলীগের সিনিয়র সহ-সভাপতি মো. নাছির উদ্দিন, যুগ্ম সাধারণ সম্পাদক শেখ নুরুল ইসলাম রাশেদ, রাসূল খাইমাহ যুবলীগের সহ-সভাপতি মো. হারুন, সুনাপুর যুবলীগের সাধারণ সম্পাদক মাসুদ রানা, দুবাই যুবলীগের আহ্বায়ক কমিটির সদস্য মো. জাহেদ ও মাসুদ রানা সহ বিভিন্ন প্রাদেশিক ও ইউনিট কমিটির নেতৃবৃন্দ।
বক্তারা বলেন, দেশ এগিয়ে যাচ্ছে, আরো এগিয়ে নিতে হবে। উন্নয়নের অগ্রযাত্রাকে অব্যাহত রাখতে আর স্বাধীনতাকে অর্থবহ করতে সকল ভেদাভেদ ভুলে দেশে ও প্রবাসে একযোগে কাজ করতে হবে।
পরে বঙ্গবন্ধুসহ স্বাধীনতা ও যুদ্ধের সকল শহীদ, বনানীর অগ্নিকাণ্ডে নিহত সকলের আত্মার মাগফেরাত কামনা ও প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা সহ দেশ ও জাতি এবং প্রবাসীদের কল্যাণে দোয়া করা হয়।
x