দুবাইয়ে হাটহাজারী সমিতির মতবিনিময় সভা অনুষ্ঠিত

আবদুস শাকুর, শারজাহ (আরব আমিরাত) থেকে

রবিবার , ১৪ এপ্রিল, ২০১৯ at ৭:৫৫ অপরাহ্ণ
106
হাটহাজারী সমিতি সংযুক্ত আরব আমিরাতের উদ্যোগে দুবাইয়ের আল খালিজ গ্রান্ড হোটেলের বলরুমে সদস্য পরিচিতি ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয় গত ১২ এপ্রিল শুক্রবার।
সংগঠনের সভাপতি নজরুল হাসানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোহাম্মদ জামাল উদ্দিনের সঞ্চালনায় ধর্ম বিষয়ক সম্পাদক হাফেজ মাওলানা নাসির উদ্দিনের কোরআন তেলওয়াতের পর পরই জাতীয় সঙ্গীত পরিবেশনের মধ্য দিয়ে শুরু হয় অনুষ্ঠান।
অনুষ্ঠানে হাটহাজারীর দুবাই প্রবাসী বিভিন্ন পেশাজীবী, সামাজিক ও রাজনৈতিক সংগঠনের বিশিষ্টজনেরা অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।
উক্ত অনুষ্ঠানে দুবাইয়ের সদস্যদের পরিচয় পর্বের মাঝে মতবিনিময় সভায় সহ-সভাপতি জমির উদ্দিনের শুভেচ্ছা বক্তব্য দিয়ে শুরু হওয়া বক্তৃতা পর্বে পরামর্শমূলক বক্তব্য রাখেন কাজী মোহাম্মদ আলী, জসিম উদ্দিন পলাশ, হাজী কামাল উদ্দিন, ইকবাল বকুল, শফিউল আজম মনির, এনামুল হক চৌধুরী, আনসারুল হক সহ সংগঠনের নির্বাহী কমিটির সিনিয়র সহ-সভাপতি একরামুল হক চৌধুরী, মোহাম্মদ ইয়াকুব, সহ-সভাপতি, নুর আকবর, আবদুর রহিম বাবুল, জমির উদ্দিন ও যুগ্ম সাধারণ সম্পাদক মামুন রশিদ, নোমান আহমেদ, আজিজুর রহমান খসরু, সাংগঠনিক সম্পাদক জয়নাল আবেদীন, সহ-সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ আলী আজগর, অর্থ সম্পাদক শাহাদাত হোসেন, সহ অর্থ সম্পাদক রাশেদুল আলম, শাহাদাত হোসেন সাহেদ, প্রচার ও প্রকাশনা সম্পাদক ইশতিয়াক আসিফ, ক্রীড়া সম্পাদক আজিজুল ইসলাম আজিজ ও সম্মানিত সদস্যদের থেকে হানিফ ভুট্টো, কফিল উদ্দিন, মোহাম্মদ মিজান, ইমদাদুল ইসলাম বাপ্পী সহ অন্যান্যরা।
বক্তারা প্রবাসে অবস্থানরত হাটহাজারীবাসীর মঙ্গলে মনোনিবেশ করে হাটহাজারী সমিতির চলমান জনহিতকর কাজকে ভবিষ্যতে আরো প্রসারিত করার অঙ্গীকার ব্যক্ত করে বলেন, হাটহাজারী সমিতি একটি অরাজনৈতিক প্লাটফর্ম। তাই সকলকে এ ব্যাপারে সজাগ থেকে ভবিষ্যতে সংগঠনের কার্যক্রমকে আরো গতিশীল ও জবাবদিহীমূলক করতে হবে। প্রবাসীদের উন্নয়নে কাজ করতে হবে। এর পাশাপাশি দেশেও হাটজাজারী সমিতি শিক্ষা, চিকিৎসা সহ বিভিন্ন জনহিতকর কাজে অংশ নেবে।
বক্তব্য শেষে সমিতির সার্বজনীন মঙ্গল কামনা করে মৌলানা নাসির উদ্দিনের দোয়া ও মোনাজাত পরিচালনার পর আনুষ্ঠানিকতা শেষে অতিথিদের নৈশভোজে আপ্যায়নের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।
x