দুবাইয়ে বাংলাদেশ কনসাল জেনারেলের সাথে প্রবাসী সাংবাদিকদের মতবিনিময়

আবদুস শাকুর, শারজাহ (আরব আমিরাত) থেকে

বৃহস্পতিবার , ১০ জানুয়ারি, ২০১৯ at ৬:২৪ অপরাহ্ণ
72
সংযুক্ত আরব আমিরাতের দুবাইস্থ বাংলাদেশ কনস্যুলেটের কনসাল জেনারেল মোহাম্মদ ইকবাল হোসাইন খানের সাথে আমিরাত প্রবাসী সাংবাদিক সমিতি (প্রসাস)-এর  নব গঠিত কমিটির নেতৃবৃন্দের এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয় গত ৮ জানুয়ারি দুবাইয়ে বাংলাদেশ কনস্যুলেটের কনফারেন্স রুমে।
মতবিনিময় সভায় প্রসাস নেতৃবৃন্দ প্রবাসীদের স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয় ও প্রসাসের কার্যক্রম কনসাল জেরারেলের কাছে তুলে ধরেন।
জবাবে তিনি প্রসাস-এর নবগঠিত কমিটিকে অভিনন্দন জানিয়ে  বলেন, ‘প্রবাসীরা সকলে মিলেমিশে কাজ করলে বাংলাদেশকে উন্নত রাষ্ট্রে পরিণত করা সম্ভব। এ ক্ষেত্রে সাংবাদিকদের ভূমিকা খুবই গুরুত্বপূর্ণ।’
আমিরাতে প্রবাসী সাংবাদিকদের উদ্দেশে তিনি বলেন, ‘প্রবাসে আপনারা কাজ করছেন দেশ ও জাতির জন্য। তাই সেই কথাটি  মাথায় রেখে কাজ করতে চেষ্টা করবেন।’
চলমান অগ্রযাত্রায়  আমিরাত প্রবাসী সাংবাদিক সমিতি গঠনমূলক ভূমিকা রাখবে বলেও তিনি আশাবাদ ব্যক্ত করেন।
তিনি আমিরাতে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করতে আর অবৈধ নারী শ্রমিকদের অনুপ্রবেশ ঠেকাতে সচেতনেতামূলক লেখনীর মাধ্যমে সাংবাদিকদের অগ্রণী ভুমিকা পালন করার আহ্বান জানান।
মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন প্রসাস-এর সভাপতি সাইফুল ইসলাম তালুকদার, সাধারণ সস্পাদক এম এ মান্নান, উপদেষ্টা প্রকৌশলী আবু নাছের, উপদেষ্টা মাহাবুব হাসান, দেশ টিভি’র প্রতিনিধি মহিন উদ্দিন মহিন, প্রসাস-এর সাংগঠনিক সম্পাদক গিয়াস উদ্দিন সিকদার, ওবায়দুল হক, অর্থ সম্পাদক সোহরাব উদ্দিন টুটুল, ডি এস টিভি প্রতিনিধি আবদুস শাকুর, শামীম চৌধুরী, নিশাত জাহান, খালেদ হাসান রনি, মঈনুল হোসাইনসহ সংগঠনের অন্যান্য নেতৃবৃন্দ।
x