দীর্ঘদিনের ক্ষোভ থেকেই ভাবিকে খুন

জিজ্ঞাসাবাদে স্বীকার ফরহাদের, স্বর্ণালংকার উদ্ধার

সোহেল মারমা

মঙ্গলবার , ১২ ফেব্রুয়ারি, ২০১৯ at ৪:১৬ পূর্বাহ্ণ
1926

দীর্ঘদিনের ক্ষোভ থেকেই নিজের ভাবিকে খুন করে ফরহাদ। পরে স্বর্ণালঙ্কারসহ মূল্যবান জিনিসপত্র চুরি করে সেটিকে চুরির ঘটনা বলে চালানোর চেষ্টা করে। নগরীর আকবর শাহ থানাধীন কালিরহাটে সৌদি প্রবাসীর স্ত্রী হাসিনা বেগমের খুনের ঘটনায় চাঞ্চল্যকর এমন তথ্য বেরিয়ে এসেছে বলে জানান আকবর শাহ থানার ওসি তদন্ত মহিবুর রহমান।
তিনি আজাদীকে বলেন, হাসিনা বেগম যে কক্ষটিতে থাকতেন সেটি দামি আসবাবপত্রে সাজানো ছিল। এছাড়া তার অনেক স্বর্ণালঙ্কারও ছিল। জিজ্ঞাসাবাদে ফারহাদ দাবি করে, তার বড় ভাই বিদেশ থেকে টাকা পাঠালেও সেখান থেকে একটি টাকাও তাকে দেওয়া হত না। এছাড়া তাকে দিয়ে বাজার করানোর পর সেখানে যে টাকা উদ্বৃত্ত থাকত সেগুলো তার কাছ থেকে কেড়ে নেয়া হত। এটা নিয়ে প্রায়ই ভাবির সাথে তার ঝগড়া হত। এক পর্যায়ে নিজের খরচ চালানোর জন্য তাকে একটি গার্মেন্টসে চাকরি নিতে হয়। এভাবে দীর্ঘদিনের ক্ষোভ থেকেই সে ভাবিকে খুন করেছে।
এর আগে গতকাল দামপাড়াস্থ সিএমপি কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে নগর পুলিশের অতিরিক্ত কমিশনার (অপরাধ ও অভিযান) আমেনা বেগম বলেন, ফরহাদকে গ্রেপ্তারের পর রিমান্ডে নেওয়া হলে তার দেয়া তথ্য মতে, নিহত হাসিনার কক্ষের দরজার ১টি চাবি, নিহতের ছেড়া সেলোয়ার ও কামিজ, এক জোড়া সোনার দুল, দুই জোড়া ছোট কানের দুল, একটি সোনার নাকের নথ, সোনার ব্রেসলেট, সোনার চেইন, লকেট, এক জোড়া রূপার পায়ের নূপুর, একটি মোবাইল সেট ও ৪টি সিগারেটের পোড়া বাট উদ্ধার করা হয়েছে। আমেনা বেগম বলেন, ভাবির কাছে টাকা চেয়ে না পাওয়ায় সে ক্ষুব্ধ হয়। এক পর্যায়ে ভাবিকে খুন করে স্বর্ণালঙ্কার সহ দামি জিনিসপত্র নিয়ে সেটাকে চুরির ঘটনা হিসেবে প্রমাণের চেষ্টা চালায়। পুলিশের এই কর্মকর্তা আরো জানান, খুনের আগে সে তার ভাবির ঘরে প্রবেশ করে টিভিতে বিভিন্ন ভারতীয় সিরিয়াল দেখার ভান করছিল।
সংবাদ সম্মেলনে সিএমপির অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (পশ্চিম) মো. কামরুল ইসলাম, সিনিয়র সহকারী কমিশনার (পাহাড়তলী জোন) পংকজ বড়ুয়া, আকবর শাহ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জসিম উদ্দিনসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
এদিকে গ্রেপ্তারের পর রোববার আদালত ফরহাদের পাঁচদিনের রিমান্ড মঞ্জুর করেন। রিমান্ডের প্রথম দিনেই সে খুনের ঘটনার পুরো বিবরণ দেয়। এর আগে গত বৃহস্পতিবার মধ্যরাতে নগরীর আকবর শাহ থানাধীন কালিরহাট এলাকায় ভাড়া বাসায় খুন হন সৌদি প্রবাসীর স্ত্রী হাসিনা বেগম (৩২)। পরদিন দুপুরে পুলিশ ওই বাসা থেকে লাশটি উদ্ধার করে। এ ঘটনায় নিহতের ভাই বাদী হয়ে একটি মামলা দায়ের করেন। শনিবার পুলিশ অভিযান চালিয়ে দেবর ফরহাদ লিমনকে আটক করে।

x