দর্শক টানতে বদল করা হলো বিপিএলের সূচিতে

ক্রীড়া প্রতিবেদক

শুক্রবার , ১১ জানুয়ারি, ২০১৯ at ৫:১১ পূর্বাহ্ণ
50

টি-টোয়েন্টিকে বলা হয় দর্শকদের জন্য খেলা। টি-টোয়েন্টি মানে চার আর ছক্কার ফুলঝুড়ি। আর সে কারণেই টি-টোয়েন্টি ক্রিকেট দেখতে হুমড়ি খেয়ে পড়ে দর্শকরা। বলা হয়ে থাকে টি-টোয়েন্টি কেবল ক্রিকেট নয়। এটি বিনোদনের যেন একটি পরিপূর্ণ প্যাকেজ কিন্তু সে পাকেজ এবারের বিপিএল মোটেও দর্শক টানতে পারছেনা মাঠে। অথচ অন্য যেকোন আসরের তুলনায় এবারের বিপিএলে তারকার উপস্থিতি অনেক বেশি। গেইল-আফ্রিদিদের সাথে এবারে যোগ হয়েছে স্মিথ-ওয়ার্নার। কিন্তু বিপিএলে এবার ম্যাচের পর ম্যাচে গ্যালারি ফাঁকা থাকছে। মাঠে দর্শক টানতে তাই বদলানো হলো ম্যাচ শুরুর সময়। আগামীকাল শনিবার থেকে দিনের প্রথম ম্যাচ শুরু হবে আগের সময় থেকে এক ঘণ্টা দেরিতে। অর্থাৎ বেলা দেড়টায় শুরু হবে দিনের প্রথম ম্যাচ। শুক্রবার ছাড়া অন্য দিনগুলিতে প্রথম ম্যাচ শুরুর আগের সময় ছিল বেলা সাড়ে ১২টা। শনিবার থেকে এই ম্যাচ শুরু হবে দুপুর দেড়টায়। দিনের দ্বিতীয় ম্যাচ শুরুর আগের সময় ছিল বিকেল ৫টা ২০। এখন সেটি শুরু হবে সাড়ে ৬টায়।
তবে শুক্রবারে ম্যাচ শুরুর সময়ে কোন বদল আসেনি। প্রথম ম্যাচ শুরু হবে এ দিন দুপুর দুইটায় আর দ্বিতীয় ম্যাচ শুরু হবে সন্ধ্যা ৭ টায়। বিপিএল গভর্নিং কাউন্সিলের সদস্য, টেকনিক্যাল কমিটির প্রধান ও বিসিবি পরিচালক জালাল ইউনুস জানালেন, মাঠে দর্শক বেশি টানতেই মুলত এই সময় পেছানো হয়েছে। বিপিএলের প্রথম কয়েকদিনে মাঠে প্রত্যাশিত দর্শক হয়নি। তাই সময় পেছানো হলো। তিনি বলেন দেড়টায় খেলা শুরু হলে অন্তত অনেক ছাত্র-ছাত্রী হয়তো ক্লাস শেষ করে মাঠে আসতে পারবে। সন্ধ্যার ম্যাচটিও সাড়ে ৬টায় হওয়ায় চাকরিজীবী অনেকে মাঠে আসতে পারবেন। আমরা তো নিশ্চয়তা দিতে পারব না যে দর্শক আসবেই। তবে চেষ্টা করছি তাদের মাঠে আসার মতো পরিস্থিতি সৃষ্টি করার।
বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পক্ষ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ১২ জানুয়ারি, অর্থ্যাৎ আগামী শনিবার থেকে দিনের ম্যাচ শুরু হবে দুপুর দেড়টা থেকে। আর বিকালের ম্যাচ শুরু হবে সন্ধ্যা সাড়ে ৬টা থেকে। আবার প্রতিটি ম্যাচের সেশন ওয়াইজ সময়ও ভাগ করে দেয়া হয়েছে। অর্থ্যাৎ, দিনের প্রথম ম্যাচের প্রথম ইনিংসের সময় শুরু হবে ১.৩০ থেকে আর শেষ হবে বিকেল ৩টায়। দ্বিতীয় ইনিংস শুরু হবে ২০ মিনিট বিরতি দিয়ে অর্থ্যাৎ ৩.২০ থেকে। আর শেষ হবে ৪টা ৫০ মিনিটে। একইভাবে দ্বিতীয় ম্যাচের প্রথম ইনিংস শুরু হবে ৬টা ৩০ মিনিটে। শেষ হবে ৮টায়। ২০ মিনিট বিরতি দিয়ে দ্বিতীয় ইনিংস শুরু হবে ৮টা ২০ মিনিটে এবং শেষ হওয়ার সম্ভাব্য সময় ৯ টা ৫০ মিনিটে। শুধুমাত্র শুক্রবার দিনের প্রথম ম্যাচ শুরু হবে দুপুর ২টায় এবং শেষ হবে ৫ টা ২০ মিনিটে। এই ম্যাচরে দ্বিতীয় ইনিংস শুরু হবে ৩টা ৫০ মিনিটে। দ্বিতীয় ম্যাচ শুরু হবে সন্ধ্যা ৭টায়। শেষ হবে রাত ১০টা ২০ মিনিটে। এই ম্যাচের দ্বিতীয় ইনিংস শুরু হবে ৮টা ৫০ মিনিটে।

x