দন্ত চিকিৎসকের জামিন নামঞ্জুর

ফেসবুক হ্যাকের মামলা

আজাদী প্রতিবেদন

মঙ্গলবার , ১০ সেপ্টেম্বর, ২০১৯ at ৭:০৮ পূর্বাহ্ণ
79

ফেসবুক হ্যাকের ঘটনায় ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা মামলায় ডিপ্লোমা দন্ত চিকিৎসক তাসলিমা চৌধুরীর রিমান্ড ও জামিন নামঞ্জুর করেছে আদালত। গতকাল সোমবার চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সরওয়ার জাহানের আদালত এ আদেশ দেন। আসামি তাসলিমা বর্তমানে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে বন্দি রয়েছেন।
এ বিষয়ে চট্টগ্রাম মহানগর পুলিশের সিনিয়র সহকারী কমিশনার (প্রসিকিউশন) কাজী শাহাবুদ্দিন আহমেদ বলেন, সাইবার আইনের মামলায় দন্ত চিকিৎসক তাসলিমা চৌধুরীকের জিজ্ঞাসাবাদের জন্য তিন দিনের রিমান্ডে নেওয়ার আবেদন করে পুলিশ। শুনানি শেষে আদালত তার রিমান্ড ও জামিন উভয়ই নামঞ্জুর করেন।
তথ্য মতে, নগরীর পাঁচলাইশ এলাকার বাসিন্দা ইসতিয়াক হাসান তার স্ত্রীর ফেইসবুক আইডি হ্যাক করে বিভ্রান্তিকর তথ্য ছড়ানোর অভিযোগে গত ২৬ মে নগরীর পাঁচলাইশ থানায় ডিজিটাল নিরাপত্তা আইন-২০১৮ এর ১৭/১৮/২৪/২৫/৩৪/৩৫ ধারায় একটি মামলা দায়ের করেন। আসামিরা ইসতিয়াক হাসানের স্ত্রী মারা গেছেন বলে তার ফেসবুক হ্যাক করে সেখানে একটি পোস্টও দেন। কিন্তু তার স্ত্রী মারা যাননি।
গতকাল এ মামলার অন্যতম আসামি তাসলিমা চৌধুরীর রিমান্ড ও জামিন উভয়ই নামঞ্জুর হয়েছে। এ মামলার প্রধান আসামি মো. ওয়াহিদ কারাগারে থাকলেও আরেক আসামি তাসনুবা আনোয়ার জামিনে রয়েছেন।

x