দখিনা-আন্তঃবিশ্ববিদ্যালয় টি-২০ ক্রিকেট টুর্নামেন্ট বুধবার শুরু

ক্রীড়া প্রতিবেদক

সোমবার , ১১ ফেব্রুয়ারি, ২০১৯ at ১১:০৭ পূর্বাহ্ণ
21

চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার ব্যবস্থাপনায় সৃজনশীল মাসিক পত্রিকা দখিনা’র আর্থিক পৃষ্ঠপোষকতায় ১ম বারের মত দখিনা-আন্তঃবিশ্ববিদ্যালয় টি-২০ ক্রিকেট টুর্নামেন্ট আগামী ১৩ ফেব্রুয়ারি বুধবার সকাল ১০টায় চট্টগ্রাম এম এ আজিজ স্টেডিয়ামে শুরু হচ্ছে। টুর্নামেন্ট শুরু উপলক্ষে এক সংবাদ সম্মেলন গতকাল ১০ ফেব্রুয়ারি বিকেলে সিজেকেএস সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। এতে লিখিত বক্তব্য পাঠ করেন সিজেকেএস নির্বাহী সদস্য ও সিজেকেএস ক্রিকেট কমিটির সম্পাদক এ কে এম আবদুল হান্নান আকবর। লিখিত বক্তব্যে তিনি জানান এ টুর্নামেন্টে মোট ৬টি বিশ্ববিদ্যালয় দল অংশগ্রহণ করছে। দলগুলো হল সাদার্ন ইউনিভার্সিটি, বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটি, প্রিমিয়ার ইউনিভার্সিটি, পোর্ট সিটি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, ইস্ট ডেল্টা ইউনিভার্সিটি ও চিটাগাং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি। দখিনা-আন্তঃবিশ্ববিদ্যালয় টি-২০ ক্রিকেট টুর্নামেন্টের এটি পঞ্চম আসর হলেও সিজেকেএস প্রথমবারের মতো এ টুর্নামেন্ট আয়োজন করছে। এর আগে চট্টগ্রাম বিভাগীয় ক্রীড়া সংস্থা এ টুর্নামেন্টের আয়োজনে ছিল। সিটি মেয়র ও সিজেকেএস সাধারণ সম্পাদক আ.জ.ম নাছির উদ্দীন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ টুর্নামেন্টের উদ্বোধন করবেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন দখিনা সম্পাদক সারওয়ার জাহান। আজ ১১ ফেব্রুয়ারি সোমবার সন্ধ্যা ৭ টায় চট্টগ্রাম ক্লাব অডিটরিয়ামে দখিনা-আন্ত:বিশ্ববিদ্যালয় ক্রিকেট টুর্নামেন্ট ২০১৯ এর ট্রফি উম্মোচন অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এতে অংশগ্রহণকারী দলসমূহকে লটারীর মাধ্যমে গ্রুপিং করে ফিকশ্চার প্রণয়ন করা হবে। সরাসরি লীগ পদ্ধতিতে এ টুর্নামেন্টের খেলাসমূহ অনুষ্ঠিত হবে। মোট ১৬টি ম্যাচ অনুষ্ঠিত হবে এ টুর্নামেন্টে। একটি দল ২০ জন করে খেলোয়াড় রেজিস্ট্রেশন করতে পারবে। লীগের পয়েন্ট তালিকায় শীর্ষস্থান অর্জনকারী দুটি দল ফাইনালে শিরোপা লড়াইয়ে অবতীর্ণ হবে।
এ টুর্নামেন্টের জন্য বাজেট নির্ধারণ করা হয়েছে (পাঁচ লক্ষ আটচল্লিশ হাজার আটশত টাকা)। স্পন্সর প্রতিষ্ঠান দখিনা এ অর্থ প্রদান করবে বলে সংবাদ সম্মেলনে জানানো হয়। টুর্নামেন্টের চ্যাম্পিয়ন দলকে ৫০ হাজার টাকা এবং রানার্স আপ দলকে ২০ হাজার টাকা প্রাইজ মানি দেয়া হবে। প্রতি খেলায় ম্যান অব দি ম্যাচকে একটি ক্রেষ্ট এবং ১০০০ টাকা প্রদান করা হবে। এছাড়া প্লেয়ার অব দি টুর্নামেন্ট এবং সেরা সুশৃংখল দলকেও পুরস্কৃত করা হবে। সংবাদ সম্মেলনে আরো বক্তব্য রাখেন চট্টগ্রাম বিভাগীয় ক্রীড়া সংস্থার সহ-সভাপতি ও সিজেকেএস ক্রিকেট কমিটির ভাইস চেয়ারম্যান,টুর্নামেন্ট কমিটির আহবায়ক আলহাজ্ব আলী আব্বাস,স্পন্সর প্রতিষ্ঠানের পক্ষে মাসিক দখিনা’র ব্যবস্থাপনা সম্পাদক মুশফিক হোসাইন।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সিজেকেএস সহ-সভাপতি মো. হাফিজুর রহমান, যুগ্ম-সম্পাদক আমিনুল ইসলাম, ক্রিকেট কমিটির ভাইস চেয়ারম্যান আলহাজ্ব দিদারুল আলম চৌধুরী, ক্রিকেট কমিটির ভাইস চেয়ারম্যান মিনহাজ উদ্দিন আহমেদ, সিজেকেএস নির্বাহী সদস্য আলহাজ্ব আবুল হাশেম, গোলাম মহিউদ্দীন হাসান, মোহাম্মদ অহিদ সিরাজ চৌধুরী স্বপন, সিজেকেএস কাউন্সিলর ও ক্রিকেট কমিটির যু্‌গ্ম সম্পাদক হাসান মুরাদ বিপ্লব, শওকত হোসাইন, সিজেকেএস কাউন্সিলর প্রবীন কুমার ঘোষ, এনামুল হক, ড. ওয়াসী আহমেদ সালেহ্‌ প্রমুখ।

- Advertistment -