থাই রানীর জন্মদিন আজ

সরকারি ছুটি ঘোষণা

মৃদুল বড়ুয়া, ব্যাংকক (থাইল্যান্ড) থেকে

সোমবার , ৩ জুন, ২০১৯ at ১২:০৫ অপরাহ্ণ
110

থাইল্যন্ডে থাই সরকার ঘোষিত নতুন রানী সুথীদা ভাজিরালংকরণের জন্মদিন সারাদেশে উদযাপন করা হবে আজ ৩রা জুন।রানী সুথীদা ভাজিরালংকরণ জন্মগ্রহণ করেন ১৯৭৮ সালের ৩ জুন।

নতুন রানীর দীর্ঘায়ু কামনা করে থাই জনগণ সকালে বৌদ্ধ ভিক্ষুদের পিণ্ডদান ও প্রতিটি বৌদ্ধ বিহারে সমবেত প্রার্থনা করবে।রাজকীয় প্রাসাদ আজ সকাল ৯টা থেকে সন্ধ্যা ৫টা পর্যন্ত জনসাধারণের জন্য উন্মুক্ত থাকবে।

রাজা মহা ভজিরলংকর্ণের আনুষ্ঠানিক রাজত্বের মাত্র তিন দিন আগে একটি রাজকীয় আদেশ জারি করে ঘোষণা করেছিলেন যে রাজা জেনারেল সুথীদা ভিজিরলংকর্ণ না অযোধ্যকে বিয়ে করেছিলেন এবং তাই তাকে রানী সুথীদা হিসেবে অভিহিত করেন এবং তিনি তাকে উচ্চ রাজকীয় পদমর্যাদা দান করেন ।

উল্লেখ্য, রানী সুথীদা ২০০০ সালে অ্যাসাম্পশন ইউনিভার্সিটির কমিউনিকেশন আর্টস স্কুল থেকে স্নাতক, তারপর জেএল পদ্ধতিতে ফ্লাইট এটেনডেন্ট হিসেবে ২০০৩-২০০৮ সাল থেকে থাই এয়ারওয়েজ ইন্টারন্যাশনাল রুটের ফ্লাইট পরিচারিকা হিসেবে কাজ করেন।

পরবর্তীতে ২০১০ সালে তিনি রয়েল গার্ড ইউনিটের একজন ভারপ্রাপ্ত অপারেশন স্টাফ অফিসার ছিলেন। দুই বছর পর তিনি ইউনিটের ডেপুটি ব্যাটালিয়ান কমান্ডার এবং কিং গার্ড স্কুলে প্রশিক্ষণ ব্যাটালিয়নের কমান্ডিং অফিসার হিসাবে নিযুক্ত হন। ২০১৩ সালে তাকে স্কুলে ডেপুটি কমান্ডিং অফিসার পদে পদোন্নতি দেয়া হয় এবং তারপর কমান্ডিং অফিসার পদে উন্নীত হন তিনি। ২০১০ এবং ২০১৮ সালের মধ্যে তিনি কয়েকটি সামরিক প্রশিক্ষণ কোর্স সম্পন্ন করেন। ২০১৭ সালে তিনি বিশেষ মহাপরিচালক হিসাবে রয়েল অ্যাসিড-ডি-ক্যাম্প বিভাগে বিশেষ করে জেনারেল ও রাজার ডেপুটি কমান্ডার রয়্যাল সিকিউরিটি কমান্ডের পদে অভিষিক্ত হন।

বিগত ৪ মে রাজা মহা ভাজিরালংকরন তাঁকে রাজকীয় প্রাচীন ঐতিহ্য অনুসারে উচ্চ রাজকীয় পদমর্যাদা দান করেন। পরবর্তী সময়ে থাই সরকার প্রতি বছর ৩ জুন রানী সুথীদার জন্মদিন পালন হিসাবে জাতীয়ভাবে সরকারি ছুটি ঘোষণা প্রদান করেন।

x