তুহিন হত্যা : হাটহাজারীতে বিক্ষোভ মানববন্ধন

আটক ভাড়াটিয়া কারাগারে

হাটহাজারী প্রতিনিধি

মঙ্গলবার , ১৮ সেপ্টেম্বর, ২০১৮ at ৫:২০ পূর্বাহ্ণ
285

হাটহাজারীতে নিহত স্কুল শিক্ষার্থী তাসলিমা সুলতানা তুহিনের লাশ ময়না তদন্ত শেষে গতকাল উপজেলার গড়দুয়ারা ইউনিয়নের নিজ বাড়িতে দাফন করা হয়। এছাড়া তুহিনকে হত্যার দায়ে আটককৃত শাহানেওয়াজ সিরাজ মুন্নাকে জেল হাজতে প্রেরণ করা হয়েছে। অন্যদিকে হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে গতকাল চট্টগ্রামনাজিরহাট, খাগড়াছড়ি এবং চট্টগ্রামরাউজান মহাসড়কে সকাল সাড়ে ১০টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, সামাজিক সংগঠন ও এলাকাবাসী পক্ষে মানববন্ধন, প্রতিবাদ সভা ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। এসময় মহাসড়কে প্রায় দুই ঘণ্টাব্যাপী যানজটের সৃষ্টি হয়। জানা যায়, হাটহাজারী পৌরসভার শাহাজালাল পাড়ার সালাম ম্যানশনে গত শুক্রবার হাটহাজারী বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের ৮ম শ্রেণির শিক্ষার্থী তাসনিম সুলতানা তুহিন নিজ বাসা থেকে নিখোঁজ হয়। রাতে অনেক খোঁজাখুঁজির পর তাকে না পেয়ে তার বড় ভাই আকিব জাবেদ থানায় নিখোঁজ ডায়েরি (নং ৭৮৪) করেন। পরে পুলিশ ভবনের ভাড়াটিয়া শাহাজাহান সিরাজের পুত্র শাহানেওয়াজ সিরাজ মুন্নাকে (২২) আটক করে। গত রোববার রাতে পুলিশ মুন্নার স্বীকারোক্তি মোতাবেক নিখোঁজ শিক্ষার্থী তুহিনের লাশ তার বাসার সোফার নিচ থেকে উদ্ধার করে। নিহত তুহিনের পিতা ও মাতা পবিত্র হজ্বব্রত পালন শেষে এখনো দেশে ফিরেন নি। পিতামাতার অনুপস্থিতিতে তুহিন তার আত্মীয় ও ভাইয়দের সাথে থাকত। লাশ উদ্ধারের পর মুন্না তার জবানবন্দিতে খুনের কথা পুলিশের নিকট স্বীকার করে। এর প্রেক্ষিতে নিহতের বড় ভাই আকিব জাবেদ বাদী হয়ে শাহানেওয়াজ সিরাজ মুন্নাকে প্রধান আসামি করে তার বাবা শাহাজাহান সিরাজ ও মা নিগার সুলতানা এনির নামোল্লেখ পূর্বক থানায় হত্যা মামলা দায়ের করেন। মামলা নং ২৫। ঘটনার পর মুন্নার পিতামাতা পলাতক রয়েছেন বলে জানা গেছে।

এদিকে গতকাল তুহিন হত্যার প্রতিবাদে হাটহাজারী বালিকা উচ্চ বিদ্যালয় এন্ড কলেজ, হাটহাজারী মডেল সরকারি পার্বতী উচ্চ বিদ্যালয়, হাটহাজারী সরকারি মডেল প্রাথমিক বিদ্যালয়, হাটহাজারী কলেজ, বিভিন্ন কোচিং সেন্টার, কিন্ডার গার্র্টেন, সামাজিক সংগঠন ও এলাকাবাসী হাটহাজারীরাউজান মহাসড়কে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করে। প্রতিবাদ সমাবেশে হত্যাকারীদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়ে বক্তব্য রাখেন গড়দুুয়ারা ইউপি চেয়ারম্যান সরোয়ার মোরশেদ তালুকদার, সাবেক চেয়ারম্যান ইলিয়াছ তালুকদার, বিদ্যালয় পরিচালনা পরিষদের সদস্য গৌবিন্দ প্রসাদ মহাজন, জসিম উদ্দিন সিকদার, অধ্যক্ষ আলী আহমদ, শিক্ষক সুনীতি বিকাশ আচার্য, .লীগ নেতা ম.জসিম উদ্দিন, পৌরসভার বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক মাওলানা শফিউল আলম, উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মো. জাফর, সাখাওয়াত হোসেন ফাহিম, ছাত্রনেতা মো. রিয়াজ, রাসেল প্রমুখ।

হাটহাজারী থানার ওসি বেলাল উদ্দিন জাহাঙ্গীর জানান, হত্যাকাণ্ডের ঘটনায় মূল আসামিকে আটক করা হয়েছে। তাকে কোর্ট হাজতেও প্রেরণ করা হয়েছে। এখন অন্যান্য আসামিদের গ্রেফতারে পুলিশ অভিযান চালাচ্ছে।

x