তিনদিনের মধ্যে সংস্কারের নির্দেশ মেয়রের

ক্ষতিগ্রস্ত নয়টি সড়ক

আজাদী প্রতিবেদন

বৃহস্পতিবার , ১২ সেপ্টেম্বর, ২০১৯ at ৫:২৬ পূর্বাহ্ণ
1122

তিনদিনের মধ্যে নগরীর ক্ষতিগ্রস্ত নয়টি সড়ক সংস্কারের জন্য চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রকৌশলীদের নির্দেশ দিয়েছেন মেয়র আ.জ.ম নাছির উদ্দীন। গতকাল নগর ভবনের টাইগারপাসস্থ অস্থায়ী কার্যালয়ে অনুষ্ঠিত প্রকৌশল বিভাগের জরুরি সভায় তিনি এ নির্দেশনা দেন। সড়কগুলো হচ্ছে। নূর মোহাম্মদ সড়কের লাভ লেইন থেকে সিনেমা প্যালেস অংশ, জামালখান মোড় থেকে গণি বেকারি মোড় পর্যন্ত, কলেজ রোড, বৌদ্ধ মন্দির সড়ক, মোমিন রোড, সিরাজউদদৌলা রোড, নিউ মার্কেট সংলগ্ন রোড, ফলমন্ডি সংলগ্ন রোড এবং কদমতলী সড়ক।
এসব সড়কে পাইপ লাইন স্থাপনে খোঁড়াখুঁড়ি করেছে চট্টগ্রাম ওয়াসা। এছাড়া গত কয়েকদিনের বৃষ্টিতে সড়কগুলোর অবস্থা আরো বেহাল হয়ে পড়েছে। এমন পরিস্থিতিতে জনদুর্ভোগ লাগবে সড়কগুলো ‘পেইভার মেশিন’ কিংবা ম্যানুয়েল এবং ‘প্যাচওয়ার্কে’র মাধ্যমে সংস্কারে প্রকৌশলীদের তিনদিনের সময়সীমা বেঁধে দেন মেয়র।
গতকালকের জরুরি সভায় মেয়র বলেন, চট্টগ্রামে টি-২০ ক্রিকেট ম্যাচ এবং শহীদ শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাব ফুটবল ম্যাচ হবে। খেলাগুলো উপলক্ষে শহরে দেশি-বিদেশি অনেক খেলোয়াড় ও অতিথির আগমন ঘটবে। বিষয়টি বিবেচনায় নিয়ে শহরের রাস্তা-ঘাট, নালা-নর্দমা, ফুটপাত, গোলচত্বরসমূহ আকর্ষণীয় করে তুলতে সবাইকে আন্তরিকতার সাথে কাজ করতে হবে।
মেয়র প্রকৌশলীদের নগরীর রাস্তাসমূহ সরেজমিনে পরিদর্শনের নির্দেশনা দিয়ে বলেন, নগরীর কোন কোন রাস্তায় খানা-খন্দক, গর্ত, ওয়াসা কর্তৃক রাস্তা কর্তন করা হয়েছে, তার একটি পূর্ণাঙ্গ তালিকা প্রস্তুত করে অগ্রাধিকার ভিত্তিতে মেরামতে নেমে পড়ুন। এই তালিকানুযায়ী কাজ সম্পন্ন হচ্ছে কিনা তা তদারকি করার জন্য মেয়র প্রধান নির্বাহী কর্মকর্তা ও তাঁর একান্ত সচিবকে দায়িত্ব দেন। এসময় মেয়র বলেন, নগরীর সকল রাস্তার অবস্থা বেশি খারাপ হওয়া নিয়ে কোনো অযুহাত মেনে নেয়া হবে না।
মতবিনিময় সভায় চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সামসুদ্দোহা, সচিব আবু শাহেদ চৌধুরী, প্রধান প্রকৌশলী লে. কর্নেল মহিউদ্দিন আহমদ, মেয়রের একান্ত সচিব আবুল হাশেম, অতিরিক্ত প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম মানিক, তত্ত্বাবধায়ক প্রকৌশলী আনোয়ার হোছাইন, মনিরুল হুদা, আবু সালেহ, কামরুল ইসলাম, ঝুলন কুমার দাশ, নির্বাহী প্রকৌশলী আবু সিদ্দিক, আবু সাদাত মো. তৈয়ব, ফরহাদুল আলম, শাহীনুল ইসলাম, মঞ্জুরুল হক তালুকদার, অসীম বড়ুয়া, বিপ্লব দাশ, মির্জা ফজলুল কাদের উপস্থিত ছিলেন।

x