তাহলে বাধা পাচ্ছি কেন : প্রধানমন্ত্রীকে ভিপি নুর

মঙ্গলবার , ২০ আগস্ট, ২০১৯ at ১২:০১ অপরাহ্ণ
86

বাংলাদেশে ভিন্নমত প্রকাশে কোনো বাধা নেই- প্রধানমন্ত্রীর এই বক্তব্যের পরও নিজের উপর একের পর এক হামলার ঘটনা ঘটায় প্রশ্ন তুলেছেন ডাকসুর ভিপি নুরুল হক নুর। ঈদের ছুটিতে নিজের এলাকা পটুয়াখালীতে হামলার শিকার হওয়ার পর রাজধানীতে ফিরে সোমবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে এক সংবাদ সম্মেলনে তিনি এই প্রশ্ন তোলেন।
নুর প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ করে বলেন, কিছু দিন আগেও বিবিসি বাংলাকে দেওয়া সাক্ষাৎকারে আপনি নিজেই বলেছেন, সরকারের সমালোচনা করতে বাধা নেই, দেশে ভিন্ন মত প্রকাশের স্বাধীনতা রয়েছে। তাই আপনার কাছে আমাদের আবেদন, ভিন্ন মতের মানুষের উপর দমন-পীড়ন বন্ধ করে গণতান্ত্রিক পরিবেশ বজায় রাখতে আপনার দলের নেতা-কর্মী ও আইনশৃঙ্খলা বাহিনীকে নির্দেশ দেন। দেশে আইনের শাসন প্রতিষ্ঠায় দলীয় প্রভাবমুক্ত করে আইনশৃঙ্খলা বাহিনীকে কার্যকর করুন।
‘বাংলাদেশ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের নেতা-কর্মীদের হয়রানি বন্ধ করার আহ্বান জানিয়ে কোটা সংস্কার আন্দোলনের এই নেতা বলেন, যারা হামলার সাথে জড়িত, তাদেরকে অতিদ্রুত গ্রেপ্তার করে বিচারের আওতায় আনার নির্দেশ দিয়ে দেশে আইনের শাসন রয়েছে সেটা প্রমাণ করুন।’ খবর বিডিনিউজের।
তিন দশক পর এই বছরের শুরুতে অনুষ্ঠিত ডাকসু নির্বাচনে আওয়ামী লীগের ছাত্র সংগঠন ছাত্রলীগের প্রার্থীকে হারিয়ে ভিপি নির্বাচিত হন বাংলাদেশ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক নুর।
সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে আন্দোলনে নেমে গঠিত এই পরিষদের নেতা হিসেবে হামলার শিকার হয়েছিলেন নূর। ভিপি নির্বাচিত হওয়ার পর গণভবনে গিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করেছিলেন এক সময়ে ছাত্রলীগে যুক্ত থাকা নুর। তখন তিনি বলেছিলেন, শেখ হাসিনার মাঝে নিজের হারানো মাকে খুঁজে পান তিনি। তবে সরকারের সমালোচনায় মুখর থাকা নুর ডাকসু ভিপি হওয়ার পর ঢাকার বাইরে গিয়েও হামলার মুখে পড়েন; সর্বশেষ হামলা হয় গত ১৪ আগস্ট পটুয়াখালীর গলাচিপা উপজেলার উলানিয়া বন্দরে। সংবাদ সম্মেলনে নুর বলেন, কোনো অপরাধ না করেও বারবার ক্ষমতাসীনদের রোষানলে পড়তে হচ্ছে তাকে।

x