তরুণদের তথ্যপ্রযুক্তির জ্ঞান অর্জনে সহযোগিতা করে দেশের উন্নয়নে উদ্বুদ্ধ করতে হবে

মেমোরী উৎসব ২০১৮তে ড. মনজুর-উল-আমিন চৌধুরী

শুক্রবার , ২৩ নভেম্বর, ২০১৮ at ৯:০৯ অপরাহ্ণ
50

মেমোরী কম্পিউটার ট্রেনিং ইন্সটিটিউট (এমসিটিআই)-এর উদ্যোগে আয়োজিত মেমোরী উৎসব ২০১৮ অনুষ্ঠানে প্রধান অতিথি সমাজবিজ্ঞানী ও চট্টগ্রাম বিশ^বিদ্যালয়ের সিনেট সদস্য ড. মনজুর-উল-আমিন চৌধুরী বলেন, ‘অনেক মেধাবী তরুণ নিজেদের উন্নত ক্যারিয়ার গঠনের উদ্দেশ্যে দেশের বাইরে চলে যায়। তারা যেন কম্পিউটার শিখে তথ্যপ্রযুক্তির জ্ঞান অর্জন করে দেশে অবস্থান করেই দেশের উন্নয়নে ভূমিকা রাখে সেই ব্যাপারে তাদের উদ্বুদ্ধ করতে হবে।’

নগরীর চকবাজারের ফুলকলি ভবনের ২য় তলায় মেমোরী মিলনায়তনে গত ২৩ নভেম্বর শুক্রবার বিকালে আয়োজিত মেমোরী উৎসব ২০১৮ উদ্বোধন করেন চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক)-এর ১৬নং চকবাজার ওয়ার্ড কাউন্সিলর সাইয়েদ গোলাম হায়দার মিন্টু। তার আগে কোরআন তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠান শুরু করেন হাফেজ ক্বারী ইমাম হাসান।

এমসিটিআই চেয়ারম্যান এস এম নজরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ড. মনজুর-উল-আমিন চৌধুরী আরো বলেন, ‘তরুণদের বিভ্রান্ত করে অনেক স্বার্থান্বেষী মহল তাদের বিপথগামী করে ফেলে। তাদেরকে তথ্যপ্রযুক্তি বিষয়ক প্রশিক্ষণ দিয়ে গড়ে তুলতে পারলে তারা দেশকে বিশ্বের কাছে ইতিবাচকভাবে তুলে ধরতে সাহায্য করবে।’ মেমোরী কম্পিউটার ট্রেনিং ইন্সটিটিউট ১৯৯৬ সালে প্রতিষ্ঠিত হওয়ার পর গত ২২ বছরে অসংখ্য মানুষকে কম্পিউটার প্রশিক্ষণ দিয়ে দেশকে এগিয়ে যাওয়ার ব্যাপারে প্রশংসনীয় ভূমিকা রেখে চলেছে বলে মন্তব্য করেন তিনি।

মেমোরী উৎসব ২০১৮তে প্রধান অতিথির সাথে সংবর্ধিত গুণীজন এবং সনদপত্র ও পুরস্কারপ্রাপ্ত শিক্ষার্থীবৃন্দ

সাংবাদিক কল্যাণ চক্রবর্তীর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চসিক ১৬, ২০ ও ৩২ এবং সংরক্ষিত আসন ৭-এর কাউন্সিলর আনজুমান আরা বেগম (আন্জু), শাহানশাহ-শাহাজাদা মার্কেট ব্যবসায়ী কল্যাণ সমিতির সভাপতি মোহাম্মদ কামাল উদ্দিন ও দৈনিক আজাদী’র সাংবাদিক প্রবীর বড়ুয়া।

অনুষ্ঠানে মেমোরী উৎসব ২০১৮ সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয় ফ্যাশন ডিজাইনার রওশন আরা চৌধুরী, চট্টগ্রাম মেডিক্যাল কলেজের সহকারী অধ্যাপক ডা. ফরিদা ইয়াসমিন সুমি, চট্টগ্রাম সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মুহাম্মদ আবু নাসের এবং আয়কর ও কোম্পানি আইন উপদেষ্টা চৌধুরী খালিদ বিন সরওয়ারকে।

এমসিটিআই-এর শিক্ষার্থীদের পক্ষে বক্তব্য রাখেন তাসলিমা আফরিন রিয়া ও মো. আরাফাত হোসাইন। শিক্ষার্থীদের সনদপত্র ও পুরস্কার প্রদান শেষে ধন্যবাদ বক্তব্য রাখেন এমসিটিআই-এর ব্যবস্থাপনা পরিচালক নাসরিন ইসলাম।

x