ঢাকা মেট্রোর সাথে সমানে লড়ছে চট্টগ্রাম

ক্রীড়া প্রতিবেদক

বৃহস্পতিবার , ৮ নভেম্বর, ২০১৮ at ৮:২১ পূর্বাহ্ণ
21

নাঈম হাসান এবং শাখাওয়াত হোসেনের বোলিং এর পর সাদিকুর রহমান, ইয়াসির আলি রাব্বি এবং পিনাক ঘোষের ব্যাটিং এর সুবাদে জাতীয় ক্রিকেট লিগের দ্বিতীয় স্তরের ম্যাচে ঢাকা মেট্রোর বিপক্ষে সমান তালে লড়াই করছে চট্টগ্রাম। কক্সবাজার শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে ঢাকা মেট্রো নিজেদের প্রথম ইনিংসে ৩২৮ রান সংগ্রহ করেছিল। জবাবে নিজেদের প্রথম ইনিংসে চট্টগ্রাম সংগ্রহ করে ৩৪৫ রান। প্রথম ইনিংসে চট্টগ্রামের চাইতে ১৭ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে তৃতীয় দিন শেষে ৩ উইকেট হারিয়ে ঢাকা মেট্রো তুলেছে ৯৬ রান। তাতে ৭৯ রানের লিড নিয়েছে দলটি।
প্রথম ইনিংসে মেট্রোর হয়ে ১১০ রানের দারুণ এক ইনিংস খেলেন দলপতি মার্শাল আইয়ুব। তবে সুবিধা করতে পারেননি মোহাম্মদ আশরাফুল। মাত্র ৯ রান করে বিদায় নেন তিনি। এছাড়া দলের পক্ষে শামসুর ৪০, আবু হায়দার ১৭ রান করলে ৩২৮ রানের বড় সংগ্রহ পায় ঢাকা মেট্রো। চট্টগ্রামের পক্ষে স্পিনার নাঈম হাসান নিয়েছেন চারটি উইকেট। এবারের জাতীয় লিগে দারুণ সফল নাঈম হাসান। তবে চট্টগ্রামের আরেক তরুণ শাখাওয়াত হোসেন সায়মন নিয়েছেন তিনটি উইকেট। হাসান মাহমুদ দুটি উইকেট লাভ করেন।
জবাব দিতে নেমে চট্টগ্রাম বিভাগীয় দল তাদের প্রথম ইনিংসে করে ৩৪৫ রান। দলের এই সংগ্রহে বড় ভূমিকা রাখেন ওপেনার সাদিকুর রহমান। তার ব্যাট থেকে আসে ১০১ রানের দুর্দান্ত এক ইনিংস। এটি এবারের জাতীয় লিগে তার দ্বিতীয় সেঞ্চুরি। চট্টগ্রামের আরেক ব্যাটসম্যান ইয়াসির আলি রাব্বি করেন ৬৪ রান। এছাড়া পিনাক ঘোষের ব্যাট থেকে আসে ৭৬ রান। তবে বল হাতে যিনি যাদু দেখিয়েছেন সে নাঈম হাসানও কম যাননি ব্যাট হাতে। ৪৩ রানের দারুণ এক ইনিংস খেলে অপরাজিত ছিলেন নাঈম। ঢাকা মেট্রোর পক্ষে পেসার আবু হায়দার রনি নিয়েছেন চারটি উইকেট। এছাড়া আরেক পেসার কাজি অনিক নিয়েছেন তিনটি উইকেট। ব্যাট হাতে খুব একটা সফল হতে না পারলেও মোহাম্মদ আশরাফুল নিয়েছেন দুটি উইকেট।
১৭ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরু করা ঢাকা মেট্রোর দুই ওপেনার বেশিদুর এগুতে পারেননি। ৩১ রানেই প্রথম আঘাত হানেন শাখাওয়াত হোসেন সা্‌য়মন। তিনি ফেরান ১৪ রান করা সাদমান ইসলামকে। দ্বিতীয় উইকেটে আজমির এবং শামসুর রহমান শুভ মিলে যোগ করেন ২৬ রান।
এবার আঘাত হানেন পেসার ইফরান হোসেন। তিনি ফেরান ২০ রান করা আজমির আহমেদকে। প্রথম ইনিংসে সেঞ্চুরি করা ঢাকার অধিনায়ক মার্শাল আইয়ুব এবার আর পারলেন না বড় ইনিংস খেলতে। তাকে ফেরান প্রথম ইনিংসে চট্টগ্রামের হয়ে ৪ উইকেট নেওয়া নাঈম হাসান। মাত্র ৯ রান করে ফিরেন মার্শাল। এরপর তৃতীয় দিনের বাকি সময়টা পার করে দেন শামসুর রহমান শুভ এবং মোহাম্মদ আশরাফুল। আর তাতে তৃতীয় দিন শেষে দ্বিতীয় ইনিংসে ঢাকা মেট্রো সংগ্রহ করেছে ৩০ ওভারে ৩ উইকেট হারিয়ে ৯৬ রান।
৩৭ রানে অপরাজিত আছেন শামসুর রহমান শুভ এবং ৭ রানে অপরাজিত আছেন মোহাম্মদ আশরাফুল। আজ ম্যাচের শেষ দিন।
৭৯ রানে এগিয়ে থাকা ঢাকা মেট্রো আজ আর কত রান যোগ করে কিংবা চট্টগ্রামকে কোন লক্ষ্য দেয় কিনা সেটাই এখন দেখার বিষয়। তবে ম্যাচটি যে ড্রয়ের দিকে যাচ্ছে সেটা বলাই যায়।

x