ঢাকা ছাড়লেন অশ্রুসিক্ত অঞ্জু ঘোষ

বুধবার , ১২ সেপ্টেম্বর, ২০১৮ at ৯:০০ পূর্বাহ্ণ
154

এটা আমার দেশ, আমার নিঃশ্বাস। এখান থেকে নিঃশ্বাস নিয়ে সেখানে (কলকাতায়) এতদিন বেঁচে আছি’। গত ৯ সেপ্টেম্বর বিএফডিসিতে (বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশন) শিল্পী সমিতির আয়োজিত অনুষ্ঠানে এভাবেই দেশ নিয়ে নিজের অনুভূতি প্রকাশ করেন অঞ্জু ঘোষ।

গত ৬ সেপ্টেম্বর দীর্ঘ ২২ বছর পর দেশে এসেছিলেন তিনি। পাঁচদিন পরই দেশ ছাড়লেন বাংলাদেশের ইতিহাসের সবচেয়ে ব্যবসাসফল সিনেমা ‘বেদের মেয়ে জোসনা’র নায়িকা। দেশ ত্যাগের সময় তিনি আবেগতাড়িত হয়ে পড়েন। অশ্রুসিক্ত হয়ে ফের উড়াল দিয়েছেন কলকাতায়। সোমবার (১০ সেপ্টেম্বর) রাত সাড়ে ৮টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে অঞ্জু ঢাকা ত্যাগ করেন। সে সময় তাকে বিদায় জানাতে বিমানবন্দরে যান বাংলাদেশ শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান, নৃত্য পরিচালক মাসুম বাবুল, পরিচালক সাঈদুর রহমান সাঈদসহ বেশ কয়েকজন। খবর বাংলানিউজের।

জায়েদ খান বলেন, তিনি যখন দেশ ত্যাগ করছিলেন তখন তার চোখ থেকে পানি ঝরছিলো। তার মন খুব খারাপ ছিলো। আমার মাথায় হাত বুলিয়ে দিয়েছেন। আমারও তাকে বিদায় দিতে খুব খারাপ লেগেছে। তবে কথা দিয়েছেন কলকাতায় তার কিছু কাজ গুছিয়ে খুব শিগগিরই আবার দেশে ফিরবেন।

Advertisement