ড. বেলাল নতুন রোটারি গভর্নর ও শাহজাহান ডেপুটি গভর্নর নির্বাচিত

বুধবার , ৭ ফেব্রুয়ারি, ২০১৮ at ৪:২৮ পূর্বাহ্ণ
266

আন্তর্জাতিক সেবা সংস্থা রোটারী ইন্টারন্যাশনাল ডিস্ট্রিক্ট ৩২৮২ বাংলাদেশের ২০১৮১৯ বর্ষের জন্য গভর্নর নির্বাচন গত ৩ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হয়। নির্বাচনে উপস্থিত ছিলেন আরআইপিআর জন ড্যানিয়েল এবং মীরা জন। দুইদিনব্যাপী অনুষ্ঠিত রোটারি জেলা সম্মেলনের শেষ দিনে বিপুল ভোটে নতুন গভর্নর নির্বাচিত হন রোটারিয়ান ড. বেলাল উদ্দিন আহমদ। ডেপুটি গর্ভনর হলেন রোটারী ক্লাব অব গ্রেটার চিটাগাং এর চার্টার প্রেসিডেন্ট মোহাম্মদ শাহজাহান।

উল্লেখ্য, রোটারিয়ান ড. বেলাল বর্তমানে জেনিথ ফার্মাসিউটিক্যালস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন। পাশাপাশি বিভিন্ন সামাজিক ও স্বেচ্ছাসেবকমূলক কর্মকাণ্ডের সাথে তিনি জড়িত। ড. বেলাল উদ্দিন আহমদ ১৯৮৮ সালে রোটারি ক্লাব অব সিলেট সাউথে যোগদান করেন, ১৯৯৩৯৩ রোটা বর্ষে তিনি সিলেট সাউথ এর প্রেসিডেন্টের দায়িত্ব পালন করেন। পরে ২০০২ সালে তিনি রোটারি ক্লাব অব ফেনী সেন্ট্রালের সদস্যপদ স্থানান্তর করেন এবং ২০১০২০১১ রোটাবর্ষে ওই ক্লাবে প্রেসিডেন্টের দায়িত্ব পালন করেন। গভর্নর নির্বাচিত হওয়ার আগে তিনি অ্যাসিস্টেন্ট গভর্নর, ডেপুটি গভর্নরসহ বিভিন্ন দায়িত্ব সুচারুরূপে পালন করেন।

ডেপুটি গভর্নর মোহাম্মদ শাহজাহান ইতিপূর্বে তিনি এসিসটেন্ট গর্ভনর, ডেপুটি জোনাল কোঅডিনেটর সহ রোটারী ইন্টারন্যাশনাল ৩২৮২ বাংলাদেশের বিভিন্ন দায়িত্ব পালন করেন। তিনি রোটারী আন্দোলনে বিশেষ ভূমিকার জন্য ক্লাব ও জেলা পর্যায়ে বিভিন্ন পুরস্কার অর্জন করেন।

এছাড়া তিনি বিভিন্ন সামাজিক কর্মকান্ডও সম্পৃক্ত রয়েছেন। তিনি দি চিটাগাং কোঅপারেটিভ হাউজিং সোসাইটি লিঃ এর সাবেক কোষাধ্যক্ষ ও পরিচালক। চট্টগ্রাম কিডনী ফাউন্ডেশন এর তথ্য ও প্রকাশনা সম্পাদক, আনজুমান মুফিদুল ইসলাম চট্টগ্রাম, চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল রোগী কল্যাণ সমিতি, চট্টগ্রাম জেনারেল হাসপাতাল রোগী কল্যাণ সমিতি, অপরাধী সংশোধন ও পূর্ণবাসন সংস্থা চট্টগ্রাম এর নির্বাহী সদস্য, তাছাড়া চট্টগ্রাম বোট ক্লাব, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল, চট্টগ্রাম ডায়াবেটিক সমিতি, বিএনএসবি, নাটাব, মুসলিম এডুকেশন সোসাইটি, চট্টগ্রাম কলেজ প্রাক্তন ছাত্রছাত্রী সমিতির আজীবন সদস্য। তিনি সিনটিলা লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক হিসেবে ব্যবসার সাথে সম্পৃক্ত আছেন। তিনি রাউজান উপজেলার ডাবুয়া ইউনিয়নের আলহাজ আবুল কাশেম ও আলহাজ মায়মুনা বেগমের বড় সন্তান। প্রেস বিজ্ঞপ্তি।

x