ডিভোর্স পরবর্তী গল্প

বুধবার , ১৫ মে, ২০১৯ at ৪:৪৮ পূর্বাহ্ণ
124

দাম্পত্য কলহ লেগেই থাকে জিয়াউল ফারুক অপূর্ব ও সাবিলা নূরের সংসারে। চুন থেকে পান খসলেই তাদের মধ্যে লেগে যায় তুমুল ঝগড়া। অথচ একে-অপরকে ভালোবেসে বিয়ে করেছিলেন। তাদের সেই সময়কার জীবন এবং বিয়ের পরের জীবনের চিত্র পুরোপুরিই ভিন্ন। কোনো মিল নেই। অপূর্ব-সাবিলার দাম্পত্য কলহ এমন অবস্থায় পৌঁছায় যে, এক পর্যায়ে তারা আলাদা হয়ে যাওয়ার সিদ্ধান্ত নেন। সেই প্রক্রিয়া শুরুও হয়। যার মেয়াদ তিন মাস। এরপরই পাকাপাকি ডিভোর্স হয়ে যাবে তাদের। কিন্তু এই তিন মাসে অপূর্ব ও সাবিলার জীবনে পরিবর্তন দেখা দেয়। তারা এক-অপরকে অনুভব করতে শুরু করেন। নতুন করে আবার তাদের প্রেম শুরু হয়।
এরপর কী হয়? সেটা জানতে চোখ রাখতে হবে টিভির পর্দায়। কারণ গল্পটি বাস্তবের নয়, পর্দার। এমন গল্প নিয়েই নির্মিত হয়েছে নাটক ‘এভাবেও ফিরে আসা যায়’। এটির চিত্রনাট্য লিখেছেন মাহমুদ মাহিন। পরিচালনার দায়িত্বও তিনি সামলেছেন। সমপ্রতি রাজধানীর ঢাকার বিভিন্ন লোকেশনে নাটকটির শুটিং শেষ হয়েছে। আসছে ঈদে নাটকটি একটি বেসরকারি টিভি চ্যানেলে প্রচার হবে। দেখা যাবে ইউটিউব চ্যানেলেও।
নাটকটি সম্পর্কে চিত্রনাট্যকার ও পরিচালক মাহমুদ মাহিন বলেন, যে নাটকে দর্শক নিজের জীবনের সঙ্গে মিল খুঁজে পান, নিজেকে খুঁজে পান, সেটাই গ্রহণ করেন। ‘এভাবেও ফিরে আসা যায়’ ঠিক তেমনই একটি নাটক। অপূর্ব ও সাবিলা নূর দারুণ অভিনয় করেছেন। দর্শকরা নাটকটি দেখলেই এর নামের সার্থকতা খুঁজে পাবেন।’

x