টেকনাফে ৪টি আগ্নেয়াস্ত্র সহ আটক ১

বিজিবি’র অভিযান

টেকনাফ প্রতিনিধি

মঙ্গলবার , ২৫ জুন, ২০১৯ at ২:৪৭ অপরাহ্ণ
29

টেকনাফে ৪টি দেশীয় তৈরি অস্ত্রসহ আফসার কামাল নামের এক অস্ত্র বিক্রেতাকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

সে টেকনাফের হ্নীলা ইউনিয়নের রঙ্গিখালী মোহাম্মদ ফরিদ আহমদের ছেলে। সোমবার (২৪ জুন) দিবাগত রাতে টেকনাফ ২ ব্যাটলিয়ন বিজিবি সদস্যরা এ অভিযান পরিচালনা করে।

বিজিবি সূত্রে জানা যায়, কিছু সংখ্যক দুস্কৃতিকারী ও সন্ত্রাসী টেকনাফ উপজেলাধীন হৃীলা ইউপিস্থ রঙ্গীখালী এলাকায় হেলাল উদ্দিনের মালিকানাধীন ভাই ভাই অটো রাইস মিলে দেশীয় আগ্নেয়াস্ত্র ক্রয়-বিক্রয় করার উদ্দেশ্যে অবস্থান নিয়েছে জানতে পেরে টেকনাফ ব্যাটালিয়নের একটি বিশেষ টহলদল ২৪ জুন আনুমানিক রাত সাড়ে ৮টার দিকে তল্লাশি অভিযান পরিচালনা করে।

অভিযানে উল্লেখিত রাইস মিলে ধানের বস্তার ভিতর হতে ৪টি দেশীয় তৈরি বন্দুক এবং ও ১০ রাউন্ড কার্তুজ জব্দ করা হয়। এ সময় আগ্নেয়াস্ত্র মজুদ রাখার অপরাধে টেকনাফের রঙ্গীখালী গ্রামের মো. ফরিদ আহম্মদের ছেলে মো. আফসার কামালকে (২৭) আটক করা হয়।

এ বিষয়ে আজ মঙ্গলবার (২৫ জুন) সকাল ১০টার দিকে টেকনাফস্থ বিজিবি ২ ব্যাটলিয়ন সদর দপ্তরে এক সংবাদ সম্মেলনে ব্যাটালিয়ন অধিনায়ক লে. কর্ণেল মো. ফয়সাল হাসান খান বলেন, ‘টেকনাফে কিছু কিছু এলাকায় সন্ত্রাসী তৎপরতা বেড়েছে। বিশেষ করে রোহিঙ্গা ক্যাম্পকেন্দ্রিক অস্ত্র ব্যবহার বেড়েছে। এসব এলাকায় খুন, অপহরণ সহ নানা অপরাধ সংঘটিত হচ্ছে। এসব প্রতিরোধে বিজিবি এককভাবে বা মাঝে মাঝে যৌথভাবে মাদক, চোরাচালান ও অবৈধ অস্ত্র উদ্ধার অভিযান অব্যাহত রেখেছে।’

তিনি ৪টি অস্ত্রসহ আটক অস্ত্রকারবারীকে টেকনাফ মডেল থানায় সোপর্দ করে আইনী কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে বলেও জানান।

x