টেকনাফে বিজিবি পরিচয়ে প্রতারণা, আটক ২

টেকনাফ প্রতিনিধি

রবিবার , ২২ সেপ্টেম্বর, ২০১৯ at ৫:৩৭ অপরাহ্ণ
47
টেকনাফ ২ বিজিবি সদস্যদের জালে ধরা পড়লো নকল ২ বিজিবি।
জানা যায় আটক নকল বিজিবি’র সদস্যরা দীর্ঘদিন ধরে এ এলাকায় বিজিবির হাতে আটক হওয়া আসামীদের ছাড়িয়ে নিয়ে আসার কথা বলে বিজিবি’র নামে চাঁদাবাজি ও অসহায় মানুষকে হয়রানি করে আসছিল।
এর সূত্র ধরে টেকনাফ ২ বিজিবি সদস্যদের অভিযানে, বিজিবি সদস্য পরিচয়দানকারী দুই প্রতারককে আটক করতে সক্ষম হয়েছে বিজিবি’র সদস্যরা।
ঘটে যাওয়া এ ঘটনাটির সত্যতা নিশ্চিত করে আজ রবিবার (২২ সেপ্টেম্বর) দুপুর ১২টার দিকে টেকনাফ ২ বিজিবি অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান (পিএসসি) স্থানীয় সংবাদকর্মীদের নিয়ে এক সংবাদ সম্মেলনের আয়োজন করেন।
সংবাদ সম্মেলনে তিনি জানান, ‘টেকনাফে চলমান মাদকবিরোধী অভিযানে গত ৩ আগস্ট মো. ওয়াস করিম (২৮) নামে এক যুবককে সন্দেহভাজন ইয়াবা পাচারকারী হিসেবে আটক করে বিজিবি। সেই সুযোগ কাজে লাগিয়ে বিজিবি পরিচয় দিয়ে অসহায় মানুষের কাছ থেকে নগদ টাকা হাতিয়ে নেয়া প্রতারক চক্রের সদস্যরা বিজিব ‘র হাতে আটক হওয়া যুবককে ছাড়িয়ে নিয়ে আসার কথা বলে পরিবারের কাছ থেকে নগদ ২৫ হাজার টাকা হাতিয়ে নেয়।
উক্ত অপরাধীরা হচ্ছে টেকনাফ সদর ইউনিয়ন হাবিব পাড়া এলাকার আব্দুল গণির পুত্র মো. বাহাদুর(১৮) এবং মৃত আলী আহমদের পুত্র মো. শামসুল আলম(২৫)। তারা বিজিবি’র হাতে আটক হওয়া ওয়াস করিমের বোন জামাইয়ের কাছ থেকে এ প্রতারক চক্রের মূলহোতা ইব্রাহিমের যোগসাজশে আটক আসামীকে ছাড়িয়ে নেয়ার কথা বলে নগদ ২৫ হাজার টাকা গ্রহণ করে। তিনি আরো বলেন, ‘বিজিবি’র হাতে সন্দেহজনকভাবে আটক ওয়াস করিমকে জিজ্ঞাসাবাদ করার পর তিনি কোনো অপরাধে জড়িত না থাকায় আমরা তাকে ছেড়ে দিই অথচ তিনি বাড়ি গিয়ে জানতে পারেন যে তাকে ছাড়িয়ে নেয়ার জন্য বিজিবি পরিচয় দিয়ে তার পরিবারের কাছ থেকে ২৫ হাজার নগদ টাকা হাতিয়ে নেয় প্রতারক চক্রের সদস্যরা। এ বিষয়টি স্থানীয় বিজিবিকে অবহিত করা হয়। এরপর টেকনাফ ২ বিজিবি অধিনায়কের নেতৃত্বে বিজিবি সদস্যরা দীর্ঘ তদন্তের মাধ্যমে উক্ত অপরাধে জড়িত থাকা বাহাদুর ও শামসু নামে দু’জনকে আটক করতে সক্ষম হয় কিন্তু তাদের মূলহোতা প্রতারক ইব্রাহিমকে আটক করতে পারেনি বিজিবি।’
এদিকে এ ঘটনার মূলহোতা বিজিবি সদস্য পরিচয়দানকারী ইব্রাহিমকে (৪০) পলাতক আসামী করে সংশ্লিষ্ট আইনে মামলা রুজু করে আটক দুই ভুয়া বিজিবি সদস্যকে টেকনাফ থানায় হস্তান্তর করা হবে বলে জানান তিনি।
x