টেকনাফে গুলিবিদ্ধ রোহিঙ্গার মৃত্যু

টেকনাফ প্রতিনিধি

শুক্রবার , ২৬ এপ্রিল, ২০১৯ at ১২:৫৩ অপরাহ্ণ
173

কক্সবাজারের টেকনাফের আলীখালী রোহিঙ্গা ক্যাম্পে গুলিবিদ্ধ অছি উল্লাহর (৩০) মৃত্যু হয়েছে।

শুক্রবার (২৬ এপ্রিল) ভোররাতে কক্সবাজার সদর হাসপাতাল থেকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়। নিহত অছি আলীখালী রোহিঙ্গা ক্যাম্পের ডি ব্লকের ১১ নাম্বার রুমের মো. লালুর ছেলে।

আলীখালী রোহিঙ্গা ক্যাম্পের চেয়ারম্যান মোস্তফা কামাল বিষয়টি নিশ্চিত করে বলেন, অস্ত্রধারীদের গুলিতে আহত অছি উল্লাহকে উন্নত চিকিৎসা দিতে কক্সবাজার থেকে চট্টগ্রাম মেডিকেলে নেওয়ার পথে মারা যায়। তার মরদেহ ময়নাতদন্ত শেষে রোহিঙ্গা ক্যাম্পে আনা হবে। এ হত্যার সঙ্গে জড়িতদের চিহ্নিত করে ব্যবস্থার নেওয়ার দাবি জানান তিনি।

উল্লেখ্য, বৃহস্পতিবার (২৫ এপ্রিল) গভীর রাতে হ্নীলা ইউনিয়নের আলীখালী রোহিঙ্গা ক্যাম্পের ডি- ব্লকে এসে মো. লালুর ছেলে আব্দুল বাসেতকে অস্ত্রের মুখে জিম্মি করে একদল স্বশস্ত্র সন্ত্রাসী নিয়ে যেতে চাইলে বড় ভাই অছি উল্লাহ বাধা দেন। এতে সন্ত্রাসীরা অছি উল্লাকে এলোপাতাড়ি গুলি করে পালিয়ে যায়।

পরে স্থানীয় প্রশাসন ও রোহিঙ্গারা গুলিবিদ্ধ অছি উল্লাহকে উদ্ধার করে নয়াপাড়া গণস্বাস্থ্য কেন্দ্রে নিয়ে গিয়ে প্রাথমিক চিকিৎসা দিয়ে কক্সবাজার সদর হাসপাতালে পাঠায়। পরে উন্নত চিকিৎসার জন্য সেখান থেকে চট্টগ্রাম নেওয়ার পথে তিনি মারা যান।

নিহত অছি উল্লাহ ২০১৭ সালে ২৫ আগস্ট মিয়ানমারের রাখাইন থেকে বাংলাদেশে পালিয়ে এসে টেকনাফের হ্নীলা আলীখালীতে আশ্রয় নেয়।

x