‘টুডে ইন’ বিস্তৃত করছে ফেসবুক

শুক্রবার , ৩০ নভেম্বর, ২০১৮ at ৬:৩২ পূর্বাহ্ণ
20

স্থানীয় সংবাদ ও সমপ্রদায়ের তথ্য জানাতে আনা ‘টুডে ইন’ বিভাগের পরিসর বাড়াচ্ছে ফেসবুক। ব্যবহারকারীদের জন্য তাদের স্থানীয় শহর বা এলাকার সংবাদ ও তথ্য খুঁজে পাওয়া সহজ করতে এই পদক্ষেপ নিয়েছে বিশ্বের সবচেয়ে বড় সামাজিক মাধ্যমটি। খবর বিডিনিউজের।
ফেসবুকের স্থানীয় সংবাদ ও সমপ্রদায়ের তথ্যবিষয়ক পণ্য ব্যবস্থাপক অ্যানথিয়া ওয়াটসন স্ট্রং বলেন, এখন যুক্তরাষ্ট্রের চারশটিরও বেশি শহরে এই সেবা পাওয়া যাবে আর আন্তর্জাতিকভাবে আমাদের প্রথম পরীক্ষা শুরু করেছি অস্ট্রেলিয়ায়।
ফেইসবুক জানিয়েছে, প্রতিষ্ঠানটি শীঘ্রই তাদের ‘টুডে ইন’ বিভাগের আওতা আরো বিস্তৃত করতে চাচ্ছে। ফেসবুক অ্যাপে থাকা এই আলাদা বিভাগ স্থানীয় নানা সংবাদ ও সমপ্রদায়ের তথ্য একত্র করে দেখায়। এই সেবা আনা হয়েছে এমন শহরগুলোতে ব্যবহারকারীরা সরাসরি এই বিভাগ দেখতে পারবেন ও তাদের নিউজ ফিডে স্থানীয় কোনো সংবাদ নিয়ে আপডেট পাওয়ার অপশন চালু করতে পারবেন।
চলতি বছরের শুরুফইসবুক টুডে ইন ফিচার নিয়ে পরীক্ষা শুরু। এক গবেষণায় প্রতিষ্ঠানটি দেখে ৫০ শতাংশেরও বেশি মানুষ আরো স্থানীয় সংবাদ ও সমপ্রদায় সম্পর্কিত তথ্য জানতে চান। এরপরই এই বিভাগ চালু করে প্রতিষ্ঠানটি।

x