টানা চার ম্যাচে হেরেছে শতদল ক্লাব

জিপিএইচ ইস্পাত প্রিমিয়ার ফুটবল লিগ

ক্রীড়া প্রতিবেদক

বৃহস্পতিবার , ৬ ডিসেম্বর, ২০১৮ at ৬:৩০ পূর্বাহ্ণ
37

চট্টগ্রাম জেলা ফুটবল এসোসিয়েশন এবং চট্টগ্রাম জেলা ফুটবল এসোসিয়েশন আয়োজিত জিপিএইচ ইস্পাত চট্টগ্রাম প্রিমিয়ার ডিভিশন ফুটবল লিগে হেরেই চলেছে স্টেডিয়াম পাড়ার দল শতদল ক্লাব। এ নিয়ে টানা চার ম্যাচে হারল দলটি। তবে লিগের আরেক অফিস দল বন্দর কর্তৃপক্ষ ক্রীড়া সমিতি একাদশ শেষ পর্যন্ত হারের বৃত্ত ভাঙতে পেরেছে। টানা তিন ম্যাচে হারের পর জয়ের দেখা পেয়েছে বন্দর ক্রীড়া সমিতি।
গতকাল এম এ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত দিনের একমাত্র ম্যাচে শতদল ক্লাবকে ৪-১ গোলের বিশাল ব্যবধানে হারিয়ে লিগে প্রথম জয়ের দেখা পেয়েছে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ ক্রীড়া সমিতি। বিজয়ী দলের পক্ষে গোল চারটি করেন যথাক্রমে ময়না, পাভেল, অন্তু ও কিংসলে। অপরদিকে শতদলের পক্ষে মন্টু একটি গোল পরিশোধ করেন। গতকালের একমাত্র জয়ের ফলে প্রথম পয়েন্টের দেখা পেল বন্দর ক্রীড়া সমিতি। ৪ খেলা শেষে বন্দরের পয়েন্ট ৩। অপরদিকে সমানসংখ্যক খেলায় শতদলের পয়েন্টের খাতা শূন্য।
লিগের প্রথম জয়ের নেশায় খেলতে নামা দু’দলই চেষ্টা করে এগিয়ে যাওয়ার। কিন্তু ম্যাচের প্রথমার্ধে গোলের দেখা পায়নি কোন দলই। যদিও দু দলের খেলায় ছিল না তেমন কোন পরিকল্পনা। তবে প্রথমার্ধে গোলশূন্য থাকার পর ৫৩ মিনিটে গোলের দরজা খোলে বন্দর একাদশের। ময়নার গোলে এগিয়ে যায় অফিস দলটি। ৪ মিনিট ব্যবধানে গোলমুখে ফাঁকায় বল পেয়ে টোকা দিয়ে পাভেল ব্যবধান ২-০ করেন। যদিও গোল করার আগে পাভেলের হাতে বল স্পর্শ করেছে বলে দাবি করে শতদলের খেলোয়াড়রা। তারা রেফারিকে ঘিরে প্রতিবাদ জানালেও সেদিকে কর্ণপাত করেনি রেফারি। খেলার ৭৬ মিনিটে বদলি হিসেবে মাঠে নেমে অন্তু বক্সে ফাঁকায় বল পেয়ে যায়। তার বুদ্ধিদীপ্ত শট জড়ায় শতদলের জালে। ৩-০ গোলে এগিয়ে যায় বন্দর ক্রীড়া সমিতি। মূলত এই গোলেই শতদল ক্লাবের পরাজয় নিশ্চিত হয়ে যায়। যদিও দুই মিনিট পর ব্যবধান কমানোর সহজ সুযোগ এসেছিল শতদলের সামনে। কিন্তু পেনাল্টি শট বাইরে মেরে শতদলের বিদেশি জুয়েল গোল করতে ব্যর্থ হলে সে সুযোগ হাতছাড়া হয়। উল্টো খেলার ৮০ মিনিটে বন্দর ক্রীড়া সমিতির পক্ষে চতুর্থ গোল করে শতদলের কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন বন্দর দলের বিদেশী রিক্রুট কিংসলে। খেলার একেবারে শেষ দিকে শতদলের মন্টু সান্ত্বনা সূচক গোল করলে ব্যবধান কমে দাঁড়ায় ৪-১। এরপর আর গোল করা হয়নি কোন দলেরই। ম্যাচের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন বন্দর ক্রীড়া সমিতি দলের ময়না। তার হাতে পুরস্কার তুলে দেন সিজেকেএস নির্বাহী সদস্য দিদারুল আলম চৌধুরী।
দু’দলে যারা খেলেছেন
বন্দর ক্রীড়া সমিতি : আরমান, ইমতিয়াজ, মোক্তারুল, হাবিব মিয়া (রিংকু), পাভেল (অন্তু), পায়েল, পিটার, ময়না, কিংসলে, লিয়ন, স্টিফেন।
শতদল ক্লাব : শামীম ফকির, জাকারিয়া শেখ, রাজু, জান্নাত (মন্টু), ক্রিস্টোফার, সুমন, আবিদুর, সবুর, সামিউল, ব্রাইট, জুয়েল।
আজকের খেলা : ব্রাদার্স বনাম কোয়ালিটি স্পোর্টস (দুপুর ১টা ৩০), কাস্টমস ক্লাব বনাম মোহামেডান ব্লুজ (বিকেল ৩টা ১৫)।

x