জড়িতদের বিচার দাবি চবি ছাত্র ইউনিয়নের

আবরার হত্যা

চবি প্রতিনিধি

বুধবার , ৯ অক্টোবর, ২০১৯ at ১০:৩৪ পূর্বাহ্ণ
11

বুয়েটের শিক্ষার্থী আবরার ফাহাদের হত্যাকারীদের সর্বোচ্চ শাস্তির দাবি জানিয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখা ছাত্র ইউনিয়ন। গতকাল মঙ্গলবার বিশ্ববিদ্যালয় শাখা ছাত্র ইউনিয়নের দপ্তর সম্পাদক সাজাং চাকমা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ দাবি জানানো হয়।
বিজ্ঞপ্তিতে বলা হয়, আবরার হত্যা ঘটনায় হত্যাকারীরা ছাত্ররাজনীতির নামে কর্তৃত্ববাদী আচরণের ভূমিকা নিয়ে মতপ্রকাশের স্বাধীনতাকে প্রশ্নবিদ্ধ করেছে, যার সর্বশেষ পরিণতি ছিল আবরারকে হত্যা করা। আমরা এর আগেও বিভিন্ন বিশ্ববিদ্যালয় এবং শিক্ষাপ্রতিষ্ঠানে শিবির সন্দেহে সাধারণ শিক্ষার্থীদের মারধর ও শারীরিক লাঞ্ছনার সম্মুখীন হতে দেখেছি। আমরা মনে করি বিচারহীনতার সংস্কৃতিই ছাত্রদের এসব অপকর্মের দিকে ঠেলে দিচ্ছে। যার ফলে তারা স্বৈরাচারী আচরণে অবতীর্ণ হয়ে হত্যার মত একটি অপরাধকে বৈধতার প্রমাণ করতে চায়।
বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, চবি সংসদের দাবি, মতপ্রকাশে আবরার ফাহাদের মত শিক্ষার্থীদের যেন নৃশংসভাবে হত্যার শিকার হতে না হয়।
বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, অতিশীঘ্রই আবরার হত্যার সাথে জড়িতদের সর্বোচ্চ দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে এবং শিক্ষাঙ্গনে সন্ত্রাসমুক্ত ছাত্ররাজনীতির পরিবেশ তৈরি করতে হবে। এছাড়া শিক্ষাঙ্গনে সন্ত্রাসমুক্ত পরিবেশ তৈরির দাবি আদায় না হওয়া পর্যন্ত বুয়েটসহ দেশের সকল শিক্ষার্থীদের রাজপথে থাকার আহ্বান জানায় সংগঠনটি।

x