জেলা আইনজীবী সমিতির নির্বাচনে ৪ প্যানেল

প্রার্থীদের বাছাই প্রক্রিয়া সম্পন্ন

আজাদী প্রতিবেদন

বৃহস্পতিবার , ২৪ জানুয়ারি, ২০১৯ at ৪:৪০ পূর্বাহ্ণ
244

চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির নির্বাচনে প্রার্থীদের বাছাই প্রক্রিয়া সম্পন্ন হয়েছে। চারটি প্যানেল এবার নির্বাচনে অংশগ্রহণ করছে। এর মধ্যে আওয়ামী লীগ সমর্থিত আইনজীবীদের প্যানেল সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ ও বিএনপি-জামায়াত সমর্থিত আইনজীবীদের প্যানেল আইনজীবী ঐক্য পরিষদ ৯ টি সম্পাদকীয় ও ১০ টি নির্বাহী সদস্যপদের সবগুলোতে প্রতিদ্বন্দ্বিতা করছে। স্বতন্ত্র ও দল নিরপেক্ষ ধারায় বিশ্বাসী সমমনা আইনজীবী সংসদ থেকে সম্পাদকীয় পদে ৫ জন এবং গণতান্ত্রিক আইনজীবী সমিতি থেকে ৪ জন প্রার্থী নির্বাচনে অংশ গ্রহণ করছেন। অবশ্য নির্বাহী সদস্য পদে সমন্বয় ও ঐক্য পরিষদের ৪ প্রার্থীকে পেন্ডিং রাখা হয়েছে। আজ বৃহস্পতিবার এ ৪ প্রার্থীর পেন্ডিং থাকার বিষয়গুলো নিষ্পত্তি হবে বলে জানা গেছে। আগামী ১০ ফেব্রুয়ারি সকাল ৯টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত একটানা ভোটগ্রহণ চলবে। এবার মোট ভোটার সংখ্যা ৩ হাজার ৩৭৮ জন।
নির্বাচনে সমন্বয় পরিষদ থেকে সভাপতি পদে প্রার্থী হয়েছেন সৈয়দ মোকতার আহমেদ, সিনিয়র সহ-সভাপতি পদে তুষার কান্তি সিংহ হাজারি, সহ-সভাপতি পদে মোহাম্মদ রফিকুল আলম, সাধারণ সম্পাদক পদে আইয়ুব খান, সহ-সম্পাদক পদে মোহাম্মদ রাশেদ ফারুকী, অর্থ সম্পাদক পদে এস এম ওহিদুল্লাহ, লাইব্রেরি সম্পাদক পদে মোহাম্মদ নজরুল ইসলাম, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক পদে রুবেল পাল, তথ্য ও প্রযুক্তি সম্পাদক পদে মোহাম্মদ হাসান মুরাদ। নির্বাহী সদস্য পদে যারা এ প্যানেল থেকে প্রার্থী হয়েছেন তারা হলেন, মোহাম্মদ আরিফ উদ্দিন চৌধুরী, মোহাম্মদ শফিউল আজম (বাবর), মোহাম্মদ শাহেদুল আলম সাইমন, মোহাম্মদ আফজাল হোসেন, মোহাম্মদ জাহিদুল ইসলাম চৌধুরী, নাসরিন আক্তার চৌধুরী, পাইরিন আক্তার, রুপম রায় ও শাহাদাত হোসেন সিরাজী। ঐক্য পরিষদ থেকে সভাপতি পদে প্রার্থী হয়েছেন এস এম বদরুল আনোয়ার, সিনিয়র সহ-সভাপতি পদে মোহাম্মদ ইসহাক, সহ-সভাপতি পদে মোহাম্মদ আজিজুল হক চৌধুরী, সাধারণ সম্পাদক পদে মোহাম্মদ কাশেম চৌধুরী, সহ-সম্পাদক পদে মোহাম্মদ কবির হোসাইন, অর্থ সম্পাদক পদে রফিকুল আলম, লাইব্রেরি সম্পাদক পদে মোহাম্মদ আলী আকবর সানজিক, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক পদে জেবুন নাহার লিনা এবং তথ্য ও প্রযুক্তি সম্পাদক পদে মোহাম্মদ হেলাল উদ্দিন আবু। এছাড়া নির্বাহী সদস্য পদে প্রার্থী হয়েছেন, জয়নাল আবেদীন সম্রাট, মোহাম্মদ মেজবাহ উদ্দিন, মোহাম্মদ নাসির উদ্দিন রুবেল, মোহাম্মদ রিয়াদ উদ্দিন, মোহাম্মদ নজরুল ইসলাম, অলি আহমেদ ও শেখ তাপসি তহুরা।
বাছাই প্রক্রিয়ায় পেন্ডিং রাখা হয়েছে সমন্বয় পরিষদের মোহাম্মদ রবিউল আলম, ঐক্য পরিষদের আবদুল জব্বার, মোহাম্মদ মনজুর হোসেন ও মোহাম্মদ আলী ইয়াসিনকে। এদিকে সমমনা আইনজীবী সংসদ থেকে সভাপতি পদে লড়ছেন সাবেক সভাপতি চন্দন দাশ, সাধারণ সম্পাদক পদে তৌহিদুল মুনির চৌধুরী টিপু, সহ-সম্পাদক পদে সৈয়দ নজরুল ইসলাম, অর্থ সম্পাদক পদে হামিদ আলী চৌধুরী ও লাইব্রেরি সম্পাদক পদে ভাস্কর রায় চৌধুরী। গণতান্ত্রিক আইনজীবী সমিতি থেকে সাধারণ সম্পাদক পদে লড়ছেন জহির উদ্দিন মাহমুদ, সহ সম্পাদক পদে নারায়ন প্রসাদ বিশ্বাস, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক পদে মোহাম্মদ মনির হোসেন এবং তথ্য ও প্রযুক্তি সম্পাদক পদে আকবর মাহমুদ। লাইব্রেরি সম্পাদক পদে একজন স্বতন্ত্র প্রার্থী রয়েছেন। তিনি হচ্ছেন মোহাম্মদ হাবিব উল্লাহ। নির্বাচন সম্পর্কে সমমনা থেকে সাধারণ সম্পাদক পদে প্রার্থী হওয়া তৌহিদুল মুনির চৌধুরী জানান, প্রবীণ নেতৃত্বের অভিজ্ঞতা ও তারুণ্যের শক্তিকে সমন্বয় করে এবার আইনজীবী সমিতি এগিয়ে যাবে। ভোটাররা নিজেদের মতামত দেবেন ১০ ফেব্রুয়ারি।

x