জীবনকে উপভোগ করতে হলে ভালোভাবে পড়ালেখা করতে হবে

সোমবার , ২০ মে, ২০১৯ at ৮:৫১ অপরাহ্ণ
64

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম বলেন, ‘বিশ্ববিদ্যালয় পর্যন্ত আসতে তোমাদের অনেক পরিশ্রম করতে হয়েছে। সব ভালো তার শেষ ভালো যার। জীবনকে উপভোগ করতে হলে ভালোভাবে পড়ালেখা করতে হবে। ক্যারিয়ার গঠনে সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে কোনো বৈষম্য হয় না।‘

তিনি আজ সোমবার (২০ মে) পোর্টসিটি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির (পিসিআইইউ) সামার ২০১৯ ট্রাইমেস্টারের নবীনবরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন।

নবীন শিক্ষার্থীদের উদ্দেশে তিনি আরও বলেন, ‘তোমাদের উচিত যথাযথ জ্ঞানার্জনের মাধ্যমে দেশ ও সমাজের অগ্রগতিতে ভূমিকা রাখা।’ এ সময় শিক্ষাক্ষেত্রে পোর্ট সিটি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির অবদান ও সাফল্যের ভূয়সী প্রশংসাও করেন তিনি।

পিসিআইইউ’র অডিটোরিয়ামে অনুষ্ঠিত ‘সামার-২০১৯’ ট্রাইমেস্টারে ভর্তিকৃত শিক্ষার্থীদের নবীনবরণ অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পোর্ট সিটি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি’র ট্রাস্টি বোর্ডের সদস্য অধ্যাপক ড. এম. মজিবুর রহমান এবং এহসানুল হক রিজন।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. নূরল আনোয়ারের সভাপতিত্বে অনুষ্ঠিত এই অনুষ্ঠানের প্রথম পর্বে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ নবীন শিক্ষার্থীদের বরণ করে নেয়।

অধ্যাপক ড. এম. মজিবুর রহমান বলেন, ‘পোর্ট সিটি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি গুণগত মান অর্জনে বদ্ধপরিকর। এছাড়া আধুনিক যুগের সঙ্গে ভারসাম্য রেখে নতুন জ্ঞান সৃষ্টির জন্য কাজ করছে এ বিশ্ববিদ্যালয়।’

সমাপনী বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. নূরল আনোয়ার অনুষ্ঠানে দেশের বিশিষ্ট শিক্ষাবিদসহ গণ্যমান্য ব্যক্তিবর্গকে উপস্থিত হওয়ায় জন্য ধন্যবাদ জানান। বিশ্ববিদ্যালয়ের অগ্রযাত্রা এগিয়ে নেয়ার পথে সহযোগিতা অব্যাহত রাখার জন্য সবার প্রতি কৃতজ্ঞতাও জ্ঞাপন করেন তিনি।

নবীনবরণ অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন পোর্ট সিটি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি’র রেজিস্ট্রার ওবায়দুর রহমান।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডিন অধ্যাপক ইঞ্জিনিয়ার মাফজল আহমেদ, ব্যবসা প্রশাসন অনুষদের ডিন অধ্যাপক ড. ফসিউল আলম, কলা ও সমাজবিজ্ঞান অনুষদের ডিন মোহাম্মদ ইউনুস এবং সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের কো-অর্ডিনেটর অধ্যাপক ড. সুদীপ পাল।

নবীনবরণ অনুষ্ঠানে পোর্ট সিটি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি’র বিভিন্ন অর্জন নিয়ে একটি প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়। এসময় ৪২ জন শিক্ষার্থীকে বেগম আশ্রাফুন্নেসা ফাউন্ডেশন থেকে বিভিন্ন ক্যাটাগরিতে বৃত্তি প্রদান করা হয়।

x