জিয়াউল হক মাইজভাণ্ডারীর ওরশে ভক্তের ঢল

ফটিকছড়ি প্রতিনিধি

শুক্রবার , ১২ অক্টোবর, ২০১৮ at ৮:০৯ পূর্বাহ্ণ
8

ঝড়-বৃষ্টি উপেক্ষা করে বিশ্বঅলি খ্যাত শাহানশাহ্‌ হযরত সৈয়দ জিয়াউল হক মাইজভাণ্ডারী (ক.)’র ৩০তম বার্ষিক ওরশে গতকাল ভক্ত-আশেকের ঢল নামে। মাহফিলে সভাপতিত্ব করেন মাইজভাণ্ডার গাউসিয়া হক মঞ্জিলের সাজ্জাদানশীন সৈয়দ মোহাম্মদ হাসান (ম.জি.আ)। ওরশ উপলক্ষে সৈয়দ জিয়াউল হক মাইজভাণ্ডারী (ক.) ট্রাস্ট ও মাইজভাণ্ডারী গাউসিয়া হক কমিটির উদ্যোগে মাদ্রাসা এতিমখানার শিক্ষার্থীদের র‌্যালি, কুরআন-সুন্নাহর আলোকে দুর্নীতিমুক্ত সমাজগঠন শীর্ষক সেমিনার, খৎনা, কর্ণছেদন, চিকিৎসা ক্যাম্প, বৃক্ষরোপণ, দুস্থ মহিলাদের সেলাই মেশিন বিতরণ ও ফটিকছড়িতে রেজিস্ট্রার্ড এতিমখানার শিক্ষার্থীদের মাঝে খাবার বিতরণ করা হয়।
মাহফিলে সৈয়দ মোহাম্মদ হাসান মাইজভাণ্ডারী (ম জি আ) বলেন, ‘মজলুম মানুষের পাশে দাঁড়ানো এবং অসহায় দুস্থ মানুষের সেবা করার মাধ্যমে আল্লাহর সান্নিধ্য ও সন্তুষ্টি অর্জন হয়। বর্তমানে মিয়ানমার, ফিলিস্তিন ও ইরাক-ইয়েমেনের দুর্দশাগ্রস্ত মানুষের অসহায়ত্ব ঘোচাতে বিশ্ব নেতৃত্বকে দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে।’
মাহফিলে অতিথি ও আলোচক ছিলেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ইফতেখার উদ্দিন চৌধুরী, শাহানশাহ হযরত সৈয়দ জিয়াউল হক মাইজভাণ্ডারী (কঃ) ট্রাস্টের কেন্দ্রীয় পর্ষদের সভাপতি রেজাউল আলী জসিম চৌধুরী, ইঞ্জিনিয়ার আজীজুর রহমান, সচিব এএনএম এ. মোমিন, আল্লামা বাকী বিল্লাহ আল্‌ আযহারী, আল্লামা অধ্যক্ষ হাফেজ রুহুল আমিন, আল্লামা নুরুন্নবী আল্‌ কাদেরী, মাওলানা মুজিবুল হক, আল্লামা শায়েস্তা খান। মাহফিল পরিচালনা করেন মাওলানা হাবিবুল হোসাইন। সালাত-সালাম শেষে মুসলিম উম্মাহর কল্যাণ, নির্যাতিত মানবতার পরিত্রাণ এবং দেশ বিশ্ববাসীর শান্তি সমৃদ্ধি কামনায় আখেরি মুনাজাত পরিচালনা করেন হযরত সৈয়দ মোহাম্মদ হাসান মাইজভাণ্ডারী (ম জি আ)।

x