জাতীয় বিশ্ববিদ্যালয়ের ৪ বছর মেয়াদি বিবিএ প্রফেশনাল কোর্সে ভর্তি প্রসঙ্গে

বৃহস্পতিবার , ৬ ডিসেম্বর, ২০১৮ at ৫:৫৬ পূর্বাহ্ণ
18

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে ৪ বছর মেয়াদি বিবিএ (সম্মান) প্রফেশনাল এ ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষে সরাসরি ভর্তির আবেদন এখনো শর্ত সাপেক্ষে চলছে। জাতীয় বিশ্ববিদ্যালয়ে সাধারণ অনার্স কোর্সে যারা মেধা তালিকায় স্থান পাননি তারাও জাতীয় বিশ্ববিদ্যালয়ের এই সম্মান কোর্সে প্রাথমিক আবেদন করার সুযোগ পাবেন অথবা শর্ত সাপেক্ষে সরাসরি ভর্তি হতে পারবেন।
২০১৮-২০১৯ শিক্ষাবর্ষে ভর্তির যোগ্যতা এসএসসি ও এইচএসসি সমমান পরীক্ষায় ন্যূনতম জিপিএ ২.০০ পয়েন্ট পেয়ে উত্তীর্ণ শিক্ষার্থীরা ৪ বছর মেয়াদি এই কোর্সে ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষে ভর্তির জন্য আবেদন করতে পারবেন। বাংলাদেশে স্বীকৃত যেকোনো শিক্ষাবোর্ড/উন্মুক্ত বিশ্ববিদ্যালয় থেকে সকল শাখায় ২০১৫/২০১৬ সালের এসএসসি এবং ২০১৭/২০১৮ সালের এইচএসসি পরীক্ষায় আলাদা ভাবে ৪র্থ বিষয়সহ ন্যূনতম জিপিএ ২.০ পয়েন্ট প্রাপ্ত প্রার্থীরা ভর্তি কার্যক্রমে আবেদন করতে পারবে। বাংলাদেশ কারিগরি শিক্ষাবোর্ডের এইচএসসি সমমানের কোর্সসমূহ থেকে শুধুমাত্র এইচএসসি (ভোকেশনাল), এইসএসসি বিজনেস ম্যানেজমেন্ট, ডিপ্লোমা ইন কমার্স পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীরা এ ভর্তি কার্যক্রমে আবেদন করতে পারবে। প্রার্থীদের উচ্চ মাধ্যমিক/সমমানের পরীক্ষায় পঠিত বিষয়সমূহ থেকে ভর্তি যোগ্য কোর্স নির্ধারণ করা হবে। পঠিত বিষয়ে (২০০ নম্বরের ) ন্যূনতম গ্রেড পয়েন্ট ৩.০ থাকতে হবে।
বিস্তারিত তথ্যের জন্য লালখান বাজারে নিউরাল ইন্সটিটিউট অব সায়েন্স অ্যান্ড টেকনোলজিতে অথবা ০১৭১১-৮৬১৫৭৪ নম্বরে যোগাযোগ করতে বলা হয়েছে। প্রেস বিজ্ঞপ্তি।

x