জাতীয় ও আন্তর্জাতিক চক্রান্তে ৭ নভেম্বরের বিপ্লবীরা ব্যর্থ হয়

জাসদের আলোচনা সভায় বক্তারা

শুক্রবার , ৯ নভেম্বর, ২০১৮ at ৮:৫৬ পূর্বাহ্ণ
41

সিপাহী জনতার অভ্যুত্থান দিবস উপলক্ষে চট্টগ্রাম মহানগর জাসদের আলোচনা সভা গত ৭ নভেম্বর মোমিন রোডস্থ অস্থায়ী কার্যালয়ে অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন, মহানগর জাসদ নেতা আমিনুর রসূল। প্রধান অতিথি ছিলেন, জাসদ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক জসিম উদ্দিন বাবুল। বিশেষ অতিথি ছিলেন, উত্তর জেলা জাসদের সভাপতি বেলায়েত হোসেন, বান্দরবান জেলা জাসদের সভাপতি সুযশময় চৌধুরী। বক্তব্য রাখেন, মহানগরী জাসদের যুগ্ম সাধারণ সম্পাদক সেলিম চৌধুরী, জাতীয় যুব জোট মহানগরী শাখার আহ্বায়ক মঈনুল আলম খান ও মহানগর ছাত্রলীগের সভাপতি তুষার বড়ুয়া।
প্রধান অতিথি বলেন, ৩ নভেম্বর থেকে যখন সেনানিবাসগুলোতে চরম অস্থিরতা বিরাজ করছিল, ক্ষমতায় যাওয়ার হাতিয়ার হিসাবে যখন সাধারণ সৈনিকদের ব্যবহার করা হচ্ছিল, তখন ৭ তারিখ কর্নেল তাহেরের নেতৃত্বে সিপাহী জনতার অভ্যুত্থান হয়। উদ্দেশ্য ছিল একটা বৈষম্যহীন সমাজতান্ত্রিক ব্যবস্থা কায়েম করা। কিন্তু জাতীয় ও আন্তর্জাতিক চক্রান্তে বিপ্লবীরা পরাস্ত হয়।
তিনি বলেন, আজ দেশে একটি মহল নির্বাচন বানচাল করার পাঁয়তারা করছে। জাসদের কর্মীদের সজাগ দৃষ্টি রাখার এবং নির্বাচন যাতে বানচাল না হয় তার জন্য কর্মীদের এগিয়ে আসার আহ্বান জানান। প্রেস বিজ্ঞপ্তি।

x