ছাফা মোতালেব কলেজে আইসিটি ভবন উদ্বোধন

বৃহস্পতিবার , ১১ অক্টোবর, ২০১৮ at ১১:০৫ পূর্বাহ্ণ
24

মোহরার ছাফা মোতালেব কলেজে ৩ কোটি ৫০ লক্ষ টাকা সরকারি অনুদানে নির্মিত অত্যাধুনিক আই.সি.টি ভবনের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম ৮ আসনের সাংসদ মুক্তিযোদ্ধা মঈনউদ্দীন খান বাদল। কলেজ এডহক কমিটির সভাপতি আলহাজ আবু তাহেরের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এমপি বাদল বলেন, যে শিক্ষা মানুষের উপকার করার শিক্ষা দেয় না সে শিক্ষার কোন মূল্যই নেই।
গতানুগতিক শিক্ষার পিছনে না ছুটে যে শিক্ষা মানবিক বোধকে জাগ্রত করে, দেশপ্রেমে উদ্বুদ্ধ করে সে শিক্ষায় শিক্ষিত হওয়ার জন্য ছাত্র-ছাত্রীদের প্রতি আহবান জানান তিনি । এমপি বাদল বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা দেশরত্ন জননেত্রী শেখ হাসিনার শিক্ষাবান্ধব নীতির ফলশ্রুতিতেই দেশ আজ অতীতের যেকোন সময়ের তুলনায় শিক্ষাদীক্ষায় এগিয়ে আছে। কলেজের প্রতিষ্ঠাতা আলহাজ নুরুচ্ছফার প্রতি অশেষ ধন্যবাদ জানিয়ে এম.পি শিক্ষক-শিক্ষিকামন্ডলীকে উদ্দেশ্য করে বলেন, কলেজের লাইব্রেরিটাকে যেন কলেজ প্রতিষ্ঠাতার নামে নামকরণ করা হয়।
ছাফা মোতালেব কলেজকে এমপিও-ভুক্তকরণের ব্যাপারে এম পি বাদল বলেন , সরকারে যে কয়দিন সময় অবশিষ্ট আছে এর মধ্যে তিনি সর্বোচ্চ আন্তরিকতা দিয়ে চেষ্টা করবেন, যদি না হয় তাহলে জনগণ যদি তাদের মূল্যবান রায় দিয়ে আওয়ামী লীগ সরকারকে নির্বাচিত করে এবং এলাকাবাসী যদি তাকে এম.পি নির্বাচিত করে তবে সরকার গঠনের এক বছরের মধ্যে অবশ্যই ছাফা মোতালেব কলেজকে এমপিওভুক্ত করা হবে । এতে স্বাগত বক্তব্য রাখেন ভারপ্রাপ্ত অধ্যক্ষ বীণাপানি চক্রবর্তী । এতে উপস্থিত ছিলেন কলেজ প্রতিষ্ঠাতা পরিবারের সদস্য এম. এ সোবহান, এডহক কমিটির সদস্য মোহাম্মদ আলী আজম, মো. জিয়া উদ্দিন, এম এ মন্নান, মতিলাল দেওয়ানজী, এডভোকেট আবু মোহাম্মদ হাসেম, মো. জসিম উদ্দীন, মো. সিরাজুল আলম খান, প্রীতিকণা দাস, ফেরদৌসি আক্তার, কোহিনুর বেগম, জিয়াউল হক, বিলকিস আরা বেগম, তামিম চৌধুরী, আশফাক হোসেন প্রমুখ । প্রেসবিজ্ঞপ্তি

x