চোরাই মোবাইলের আইএমইআই পরিবর্তন করে বিক্রি, আটক ৩

আজাদী প্রতিবেদন

শুক্রবার , ১২ অক্টোবর, ২০১৮ at ৮:০৫ পূর্বাহ্ণ
10

নগরীতে দীর্ঘদিন ধরে বিভিন্ন ধরনের ডিভাইস ব্যবহারের মাধ্যমে চোরাই মোবাইলগুলোর আইএমইআই নাম্বার পরিবর্তন করে তা আবার বাজারে ছাড়ছে একটি চক্র। এ ধরনের একটি চক্রের তিনজনকে আটক করেছে ডিবি পুলিশ। এ সময় তাদের কাছ থেকে উদ্ধার করা হয়েছে ১০টি বিভিন্ন ব্রান্ডের ডিভাইস, ১৫টি চোরাই মোবাইল, ১টি ল্যাপটপ ও ১টি কম্পিউটার।
গত বুধবার রাত ১২টা নাগাদ চান্দগাঁও থানাধীন ম্যানিলা টাওয়ারের একটি মোবাইলের দোকানে অভিযান চালিয়ে ওই চক্রের সদস্যদের আটক করা হয়েছে।
আটককৃতরা হলো, কঙবাজারের মহেশখালী উপজেলার নয়াপাড়া এলাকার সাইফুল আলমের ছেলে কামরুল হাসান সুজন (২৫), একই উপজেলার অফিস পাড়া এলাকার গোলাম মাবুদের ছেলে বকিউর রহমান সুমন (২৫) এবং লোহাগাড়া উপজেলার দক্ষিণ সুখছড়ি এলাকার আবুল বশরের ছেলে আবুল মনসুর (২৬)। আটককৃতরা দীর্ঘদিন ধরে এ কর্মকান্ডের সাথে জড়িত বলে স্বীকার করেছে বলে দাবি করছে ডিবি পুলিশ। পুলিশ বলছে, আটককৃতরা কোতোয়ালী থানাধীন রেয়াজউদ্দিন বাজারে মোবাইল ফোনের দোকানদার বশির, মিজান, ফারুক, রুবেল ও আব্বাসদের নিকট থেকে কম দামে চোরাই মোবাইল ক্রয় করেন। পরে চোরাই মোবাইলগুলো বিভিন্ন ধরনের ডিভাইসের মাধ্যমে আইএমইআই নাম্বার পরিবর্তন করে। এক পর্যায়ে সেগুলো বেশি দামে বাইরে বিক্রি করে দেন। আটককৃত ও ঘটনায় জড়িত পলাতক ব্যক্তিদের বিরুদ্ধে নগরীর কোতোয়ালী ও চান্দগাঁও থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

x