চুয়েটের সাথে ব্রিটিশ কাউন্সিলের সমঝোতা স্মারক স্বাক্ষর

মঙ্গলবার , ১০ সেপ্টেম্বর, ২০১৯ at ৬:২৭ পূর্বাহ্ণ
9

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট)-এর সাথে ব্রিটিশ কাউন্সিলের ‘এ্যাম্বাসেডর প্রোগ্রাম ও আইইএলটিএস স্কলারশিপ স্কিম’ শীর্ষক একটি দ্বি-পাক্ষিক সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে। গতকাল সোমবার ভাইস চ্যান্সেলর কার্যালয়ে চুক্তিটি স্বাক্ষরিত হয়। চুয়েটের পক্ষে রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. ফারুক-উজ-জামান চৌধুরী এবং ব্রিটিশ কাউন্সিলের পক্ষে পরিচালক (পরীক্ষা) মিস্টার সেবেস্তিয়ান পিয়ার্স চুক্তিতে স্বাক্ষর করেন।
এ সময় চুয়েটের মানবিক বিভাগের সহযোগী অধ্যাপক ও চুক্তির সমন্বয়ক ড. মোহাম্মদ কামরুল হাছান, ব্রিটিশ কাউন্সিল বাংলাদেশের হেড অব বিজনেস ডেভেলপমেন্ট (পরীক্ষা সার্ভিসেস্‌) সারওয়াত রেজা, একাউন্ট রিলেশনশিপ অফিসার (পরীক্ষা) সৈয়দা ওয়াসিমা জহির এবং ব্রিটিশ কাউন্সিল চট্টগ্রামের ব্যবস্থাপক (পরীক্ষা সার্ভিসেস্‌) হারুনুর রশিদ রিয়াদসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।
চুক্তির আওতায় চুয়েটের শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা ব্রিটিশ কাউন্সিল আইইএলটিএস কোর্সে অংশগ্রহণ ও প্রস্তুতি কার্যক্রম চুয়েট ক্যাম্পাসেই গ্রহণ করতে পারবেন। এছাড়া নিকট ভবিষ্যতে চুয়েট ক্যাম্পাসেই আইইএলটিএস পরীক্ষা অনুষ্ঠানের ব্যাপারে উদ্যোগ নেওয়া হবে। একইসাথে প্রতিবছর দুজন শিক্ষার্থী আইইএলটিএস পরীক্ষায় ভালো ফলাফলের ভিত্তিতে ৫০ হাজার টাকার স্কলারশিপ এবং নির্বাচিত দুজন শিক্ষার্থী ক্যাম্পাস এ্যাম্বাসেডর হিসেবে কাজ করার সুযোগ পাবেন। প্রেস বিজ্ঞপ্তি।

x