চালান খালাসকালে বন্দরে তিনটি ট্রাক আটক

কাস্টমস কর্মকর্তার স্বাক্ষর জালিয়াতি

আজাদী প্রতিবেদন

সোমবার , ৭ অক্টোবর, ২০১৯ at ৫:৩৭ পূর্বাহ্ণ
108

কাস্টমস কর্মকর্তার স্বাক্ষর জালিয়াতি করে ভুয়া চালান খালাসকালে পণ্যবাহী তিনটি ট্রাক আটক করেছে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ। গতকাল রোববার সন্ধ্যায় সরকারি একটি গোয়েন্দা সংস্থার তথ্যের ভিত্তিতে কাস্টমসের সহযোগিতায় বন্দর কর্তৃপক্ষ পণ্যগুলো জব্দ করে। আটক ট্রাকগুলোর নম্বর হলো-ঢাকামেট্রো-ট-২২৭৪২৮, ফেনী-ট-১১০৮০৩, ফেনী-ট-১১০৭৮৮।
জানা গেছে, ঢাকার আমানুল্লাহ আয়রন ট্রেডার্স জাপান থেকে তিন কন্টেনারে ৪৩ হাজার ৩০ কেজি জেপি সিট নিয়ে আসে। যার বিল অব এন্ট্রি নম্বর-১৫২১৮৯৫। চালানটি খালাসে দায়িত্বপ্রাপ্ত সিএন্ডএফ প্রতিষ্ঠান ছিল, নগরীর চৌমুহনী এলাকার স্ট্যান্ডার্ড ফ্রেইট। এমভি ক্যাপ মনটেরি নামে একটি জাহাজে করে আসা চালানটির প্রকৃত কাস্টমস শুল্ক আসে ২ লাখ ৮৫ হাজার ২৫৫ টাকা। কিন্তু আমদানিকারক ভুয়া বিল অব এন্ট্রি তৈরি করে মাত্র ৩ হাজার ৩ কেজি পণ্যের ওপর কাস্টমস শুল্ক দেখায় ৩৬ হাজার ২০৩ টাকা।
চট্টগ্রাম কাস্টম হাউজের উপ-কমিশনার নুর উদ্দিন মিলন বলেন, জাতীয় গোয়েন্দা সংস্থার তথ্যের ভিত্তিতে খালাসের সময় আমরা পণ্যসহ তিনটি ট্রাক আটক করেছি। ট্রাক তিনটি বর্তমানে বন্দর নিরাপত্তা হেফাজতে রয়েছে। বিস্তারিত আমরা দুয়েকদিনের মধ্যেই জানাবো। আপাতত এরচেয়ে বেশি কিছু বলতে পারছি না।

x