চারুকলা ইনস্টিটিউটে এপ্লাইড আর্ট ফেস্টিভ্যাল শুরু

আজাদী প্রতিবেদন

শুক্রবার , ৯ নভেম্বর, ২০১৮ at ৮:৫৫ পূর্বাহ্ণ
37

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের চারুকলা ইনস্টিটিউটের আর্ট গ্যালারিতে সপ্তাহব্যাপী শুরু হয়েছে এপ্লাইড আর্ট ফেস্টিভ্যাল।
গতকাল বৃহস্পতিবার নগরীর বাদশা মিয়া চৌধুরী রোডস্থ চারুকলা ইনস্টিটিউটে পরিচালক শায়লা শারমিন চৌধুরীর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চবি উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী। এসময় উপস্থিত ছিলেন প্রভাষক জিহান করিম।
ফিতা কেটে প্রদর্শনী উদ্বোধন করেন চবি উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী। এসময় অন্যান্য অতিথিদের সঙ্গে প্রদর্শনী ঘুরে দেখেন তিনি। প্রদর্শনীতে স্থান পেয়েছে ৬১ জন শিক্ষার্থীর ১৫০টি ছবি। পুঁথি, রঙিন কাগজ, কাঠের টুকরো, বোতাম ইত্যাদি মাধ্যমের ব্যবহার রয়েছে প্রতিটি শিল্পকর্মে। ভিন্নধর্মী এক প্রদর্শনী দেখলেন আগত সকলেই।
প্রথম বর্ষ থেকে মাস্টার্সের শিক্ষার্থীদের নানান শিল্পকর্মে পুরো গ্যালারি সেজে উঠে নান্দনিক ছোঁয়ায়। একেকটি শিল্পকর্ম সবার দৃষ্টি আকর্ষণ করে। শিক্ষার্থীরা জানান প্রদর্শনী প্রতিদিন সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত সকলের জন্য উন্মুক্ত থাকবে।
পুরোনো পেপার, ওয়ান টাইম প্লাস কিংবা ওয়ান টাইম চামচ। এর সঙ্গে যুক্ত হয়েছে ছোট কাঠ ও কাগজের টুকরো। প্রাত্যহিক জীবনে এই জিনিসগুলোর মূল্য থাকলেও ব্যবহারের পর তা হয়ে ওঠে অপ্রয়োজনীয়। এর মধ্যে আবার কোনটা যোগ হয় বিক্রির খাতায়, কোনটা ডাস্টবিনে। কিন্তু এমন মাধ্যম ব্যবহার করেই শিল্পকর্ম প্রদর্শন করেছেন চারুকলা ইনস্টিটিউটের শিক্ষার্থীরা। তাদের হাতের ছোঁয়ায় নান্দনিক রূপ পেয়েছে প্রতিটি চিত্রকলা।

- Advertistment -