চবি সংগীত ও পালি বিভাগের ওরিয়েন্টেশন

শনিবার , ১২ জানুয়ারি, ২০১৯ at ৫:০৮ পূর্বাহ্ণ
23

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী বলেছেন, শিক্ষার্থীদের জ্ঞান-বিজ্ঞানে পারদর্শীতা অর্জন করে আলোকিত মানবসম্পদ হিসেবে গড়ে ওঠার উপযুক্ত সময় হচ্ছে ছাত্রজীবন। তাই ছাত্রজীবনের প্রতিটি মুহূর্তকে কাজে লাগিয়ে যথাসময়ে শিক্ষাজীবন শেষ করে পরিবার, সমাজ ও রাষ্ট্রের উন্নয়নে ভূমিকা রাখতে হবে। তিনি গত ১০ জানুয়ারি সংগীত বিভাগে ও পালি বিভাগের ১ম বর্ষ অনার্স কোর্সে ভর্তিকৃত শিক্ষার্থীদের পৃথক ওরিয়েন্টেশন প্রোগ্রামে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন চবি উপ-উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার এবং কলা ও মানববিদ্যা অনুষদের ডিন প্রফেসর ড. মো. সেকান্দর চৌধুরী।
উপাচার্য নবীন শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয় সবুজ ক্যাম্পাসে স্বাগত ও আন্তরিক শুভেচ্ছা জানান। তিনি বলেন, নবীন শিক্ষার্থীরা স্কুল-কলেজের ছোট্ট গণ্ডি পেরিয়ে একটি কঠিন প্রতিযোগিতামূলক পরীক্ষার মাধ্যমে দেশের সর্বোচ্চ বিদ্যাপীঠ বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়ার সুযোগ লাভ করেছে। তিনি বলেন, শিক্ষার্থীরা নিয়মিত পঠন-পাঠন ও লাইব্রেরি ওয়ার্কের মাধ্যমে জ্ঞান-গবেষণায় ব্রতী হবে এটাই প্রত্যাশিত। উপাচার্য শিক্ষার্থীদেরকে বিভাগের গুণী শিক্ষকদের সান্নিধ্যে থেকে জ্ঞান-গবেষণায় সমৃদ্ধ হয়ে নিজেদের যোগ্য নাগরিক হিসেবে গড়ে তোলার আহবান জানান। সংগীত বিভাগের অনুষ্ঠানের শুরুতে মঙ্গল প্রদীপ প্রজ্বলন করেন চবি উপাচার্য।
চবি সংগীত বিভাগের সভাপতি প্রফেসর সুকান্ত ভট্টচার্যের সভাপতিত্বে পরিচালনায় অনুষ্ঠানে বিভাগের শিক্ষকবৃন্দ এবং বিপুল সংখ্যক শিক্ষার্থী উপস্থিত ছিলেন। পরে বিভাগের শিক্ষার্থীদের পরিবেশনায় অনুষ্ঠিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। চবি পালি বিভাগের সভাপতি প্রফেসর ড. জিনবোধি ভিক্ষুর সভাপতিত্বে অনুষ্ঠানে উক্ত বিভাগের সহযোগী অধ্যাপক ড. জ্ঞান রত্ন, সহকারী অধ্যাপক শাসনানন্দ বড়ুয়া রুপন, জগৎ জ্যোতি বড়ুয়াসহ বিপুল সংখ্যক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

- Advertistment -