চবি যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের রজত জয়ন্তী উৎসবের রেজিস্ট্রেশন শুরু

চবি প্রতিনিধি

শনিবার , ১৪ সেপ্টেম্বর, ২০১৯ at ৮:৩০ পূর্বাহ্ণ
26

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ২৫ বছর পূর্তি উপলক্ষে রজত জয়ন্তী উৎসবের রেজিস্ট্রেশন কার্যক্রম শুরু হয়েছে। আগামী ১৯ ও ২০ ডিসেম্বর দুই দিনব্যাপী এই উৎসব পালিত হবে। আগামী ৩১ অক্টোবর পর্যন্ত রেজিস্ট্রেশন কার্যক্রম চলবে।
রজত জয়ন্তী উদযাপন পরিষদের প্রচারণা সমন্বয়ক ও বিভাগের সহকারী অধ্যাপক রাজীব নন্দী জানান, বিভাগের (িি.িঢ়ড়ৎরংড়ৎ.পড়স/ৎবম) ওয়েবসাইটে সকল প্রাক্তন শিক্ষার্থীরা সপরিবারে রেজিস্ট্রেশন করতে পারবে।
এতে বর্তমান শিক্ষার্থীদের জন্য পাঁচশ টাকা এবং প্রাক্তন শিক্ষার্থীদের জন্য দেড় হাজার টাকা রেজিস্ট্রেশন ফি নির্ধারণ করা হয়েছে। পাশাপাশি প্রাক্তনদের স্বামী-স্ত্রীর জন্য এক হাজার টাকা এবং তিন বছরের বয়সের বেশি শিশুদের জন্য পাঁচশ টাকা অংশগ্রহণ ফি নির্ধারণ করা হয়েছে।
রজত জয়ন্তীতে আগামী ১৯ ডিসেম্বর সকালে চবি ক্যাম্পাসে বর্ণাঢ্য র‌্যালি, স্মৃতিচারণ, মধ্যাহ্নভোজ, সাংস্কৃতিক অনুষ্ঠান এবং ২০ ডিসেম্বর নগরে মেজবান ও সাংস্কৃতিক সন্ধ্যার আয়োজন করা হবে।
উল্লেখ্য, ১৯৯৪ সালের ৩১ জানুয়ারি বিশ্ববিদ্যালয়ের অ্যাকাডেমিক কাউন্সিলের সভায় সাংবাদিকতা বিভাগ চালুর সিদ্ধান্ত নেওয়া হয়। ওই বছরই ৮ ডিসেম্বর কলা অনুষদের তৎকালীন ডিন অধ্যাপক হায়াৎ হোসেনকে বিভাগের প্রথম সভাপতি হিসেবে নিয়োগ দেয়া হয় এবং পরের বছর থেকে সাংবাদিকতা বিভাগে শিক্ষার্থী ভর্তি করানো হয়।
পরবর্তীতে বিভাগের নাম পরিবর্তন করে যোগাযোগ ও সাংবাদিকতা রাখা হয়।
শুরুতে এটি কলা অনুষদের অধীনে থাকলেও পরে বিভাগটি সমাজবিজ্ঞান অনুষদের অধীনে স্থানান্তর করা হয়েছে। বর্তমানে বিভাগটিতে প্রায় ৩৫০ জন শিক্ষার্থী অধ্যয়নরত রয়েছেন।

x