চবি কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ

শনিবার , ৪ আগস্ট, ২০১৮ at ৮:০৩ পূর্বাহ্ণ
32

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ১ নং গেটটি চট্টগ্রামের অক্সিজেনহাটহাজারী রোডে অবস্থিত। এটি চট্টগ্রামের অন্যতম ব্যস্ততম সড়ক। চট্টগ্রাম থেকে হাটহাজারী, ফটিকছড়ি, রাঙামাটির উদ্দেশ্যে প্রতিদিন বহু বাস, ট্রাক, সিএনজিসহ নানান ধরনের দ্রুত গতির যানবাহন এই রোডে চলাচল করে। অনেক সময় বিশ্ববিদ্যালয়ের শাটল ট্রেনের সিডিউল না থাকায় শিক্ষার্থীদের তরী (মিনি বাস) দিয়ে শহরে যাতায়াত করতে হয়। তরীতে উঠার জন্য বিশ্ববিদ্যালয়ের ১ নং গেইটের অক্সিজেনহাটহাজারী মেইন সড়কটি পার হতে হয়।

কিন্তু দুঃখজনক হলেও এই কথা সত্য যে, দেশের অন্যতম উচ্চ শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের নিরাপত্তার কথা ভেবে রাস্তা পার হওয়ার জন্য এখানে কোনো ধরনের ওভার ব্রিজ কিংবা রোড ডিভাইডার দেয়া হয়নি। যানবাহনের অতিরিক্ত গতি ও এলোমেলো চলাচলের কারণে রাস্তা পার হতে প্রায়ই হিমশিম খেতে হচ্ছে শিক্ষার্থীসহ সাধারণ জনগণের। যানবাহনের উচ্চগতি ও রাস্তায় কোনো ধরনের রোড ডিভাইডার না থাকার ফলে যে কোনো সময় নানান ধরনের অনাকাঙ্ক্ষিত ঘটনার জন্ম দিতে পারে।

তাই যে কোন ধরনের অনাকাঙ্খিত ঘটনা ঘটার আগেই অন্তত রাস্তার দুপাশে দুটি রোড ডিভাইডার স্থাপন করা হলেও যানবাহনের গতি কিছুটা হ্রাস পাবে। এতে শিক্ষার্থীরাসহ সাধারণ মানুষ নির্বিঘ্নে রাস্তা পার হতে পারবে। তাই এই ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য একজন সচেতন নাগরিক ও শিক্ষার্থী হিসেবে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছি ।

আবদুল্লাহ আল মাউন, পরিসংখ্যান বিভাগ, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়

x